বাইকের নম্বর প্লেট চার চাকায়! খোঁজ মিলল পুলওয়ামায় বিস্ফোরক বোঝাই গাড়ির আসল মালিকের

কাঠুয়া জেলায় থাকা এক বিএসএফ জওয়ানের বাইকের নম্বর প্লেট খুলে ওই গাড়িতে লাগিয়েছিল জঙ্গিরা। সেই জওয়ানের পোস্টিং শ্রীনগরে।

Updated By: May 29, 2020, 01:48 PM IST
বাইকের নম্বর প্লেট চার চাকায়! খোঁজ মিলল পুলওয়ামায় বিস্ফোরক বোঝাই গাড়ির আসল মালিকের

নিজস্ব প্রতিবেদন— বড়সড় নাশকতার চেষ্টা রুখে দিয়েছে সেনা। গোপন সূত্র মারফত খবর ছিল, দুটি জঙ্গি সংগঠন একসঙ্গে পুলওয়ামায় ফের ফিঁদায়ে হামলার ষড়যন্ত্র করছে। সেই জন্য ওই এলাকায় গত কয়েকদিন ধরেই নাকা চেকিং জোরদার করা হয়েছিল। ফল মিলল তাতে। জঈশ ই মহম্মদ ও হিজবুল মুজাহিদিন মিলে বড় নাশকতার ছক কষছিল। কিন্তু বিস্ফোরক বোঝাই গাড়ি আটক করে সেনা। চালক অবশ্য রাতের অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যায়। রাজপোরা এলাকার আয়গুণ্ডে ৪৫ কেজি আইইডি বিস্ফোরক বোঝাই গাড়ি আটক করে সেনা। নিরাপদ স্থানে নিয়ে গিয়ে বিস্ফোরক নিস্ক্রিয় করা হয়। বাইকের নম্বর প্লেট লাগানো ছিল বিস্ফোরক বোঝাই ওই গাড়িতে।

কাঠুয়া জেলায় থাকা এক বিএসএফ জওয়ানের বাইকের নম্বর প্লেট খুলে ওই গাড়িতে লাগিয়েছিল জঙ্গিরা। সেই জওয়ানের পোস্টিং শ্রীনগরে। বিস্ফোরক বোঝাই গাড়ির আসল মালিক হিজবুল মুজাহাদিনের জঙ্গি হিদায়তুল্লা মালিক। দক্ষিণ কাশ্মীরের শোপিয়া জেলার শতরপোরা গ্রামে বাড়ি তার। গত জুলাই থেকে একাধিক জঙ্গি হামলার সঙ্গে হিদায়তুল্লা জড়িত। বারবার উপত্যকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছে সে। এমনই জানিয়েছে নিরাপত্তা বাহিনী। ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে ফিঁদায়ে হামলার পর জঙ্গি সংগঠনের একাধিক মাথাকে নিকেশ করেছে সেনা। এখনও অনেক জঙ্গির খোঁজে দিন—রাত এক করে ফেলছে সেনা।

আরও পড়ুন— পুলওয়ামা হামলার পুনরাবৃত্তি রুখে দিল সেনা, উদ্ধার ২০ কেজি বিস্ফোরক বোঝাই গাড়ি

এদিন বিস্ফোরক গাড়ি নিয়ে নাকা চেকিং—এর সামনে পৌঁছয় জঙ্গিরা। নিরাপত্তা রক্ষীরা থামতে বললে গুলি চালায় জঙ্গিরা। এরপর নিরাপত্তা রক্ষীরা চেক পোস্ট সামলান। সেই সুযোগে রাতের অন্ধকারে চম্পট দেয় জঙ্গিরা। বিস্ফোরক বোঝাই গাড়ি নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়। এর পর বিস্ফোরক নিস্ক্রিয় করা হয়। 

.