'আমি নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে গিয়েছি নাকি': উদ্ধব ঠাকরে

'ম্যায় কোই নওয়াজ শরিফসে নহি মিলনে গ্যয়া থা!' সরস উক্তি উদ্ধবের।

Updated By: Jun 8, 2021, 09:19 PM IST
'আমি নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে গিয়েছি নাকি': উদ্ধব ঠাকরে

নিজস্ব প্রতিবেদন: বিজেপি'র সঙ্গে শিবসেনার প্রবল বিরোধের আবহ। তার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শিবসেনা নেতা তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠক ঘিরে রাজনৈতিক মহলে নানা জল্পনা দানা বেঁধেছে। 

আজ, মঙ্গলবার উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার এবং মন্ত্রিসভার অন্যতম সদস্য অশোক চ্যবনকে সঙ্গে নিয়ে দিল্লিতে প্রধানমন্ত্রীর (Prime Minister Narendra Modi)সঙ্গে বৈঠকটি করলেন উদ্ধব ঠাকরে (Maharashtra Chief Minister Uddhav Thackeray)। মূলত ভ্যাকসিন নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে গিয়েছিলেন উদ্ধব। আরও কিছু বিষয় ছিল। বৈঠকের পর উদ্ধব সাংবাদিকদের জিজ্ঞাসু মুখের ও সকৌতুক প্রশ্নের মুখোমুখি হয়ে বলে দেন, 'প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তাঁর রাজনৈতিক মতবিরোধ থাকতে পারে কিন্তু ব্যক্তিগত সম্পর্কে চিড় ধরেনি।' এর পরই কথাপ্রসঙ্গে তিনি বলেন, 'আমি তো নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে যাইনি!' অর্থাত্‍, এতে এত প্রশ্নের কী আছে!

আরও পড়ুন: খুলে গেল কাশী বিশ্বনাথ মন্দির, বাধ্যতামূলক নয় করোনা নেগেটিভ রিপোর্ট

স্বাভাবিক ভাবেই উদ্ধবের এই মন্তব্যের পরে রাজনৈতিক জল্পনার পরতই পুরু হয়েছে। রাজনৈতিক মহলের একাংশের মতে, ২০২৪-র লোকসভা ভোটে তবে কি অন্য সমীকরণ? এ কি ফের নিজেদের পুরনো সম্পর্ক ঝালিয়ে নেওয়ার শুরুয়াত?

এসব প্রশ্ন উঠছে কারণ, সাম্প্রতিক সময়ে শিবসেনা (Shiv Sena) আর বিজেপির (BJP) সম্পর্কে এসেছে নানা চড়াই-উতরাই। কখনও শিবসেনা বিজেপির শরিক, কখনও প্রতিপক্ষ। তাই, প্রধানমন্ত্রীর সঙ্গে ঠাকরের বৈঠক ঘিরে এই জল্পনা। যদিও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর দাবি, বৈঠক অনেকটাই অ-রাজনৈতিক। তা ছাড়া শিবসেনার বিজেপির সঙ্গে সম্পর্কে চিড় ধরতে শুরু করলেও নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কে কোনও প্রভাব পড়েনি বলেই দাবি শিবসেনা প্রধানের।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: 'বাংলার জন্য আর্শীবাদ চেয়েছি', দিল্লিতে Amit Shah-র সঙ্গে বৈঠক Suvendu-র

.