R G Kar Incident: আরজি করকাণ্ডে এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি IMA-এর, 'ডেডলাইন' রাজ্যকেও!

আরজিকরকাণ্ডে উত্তাল গোটা রাজ্যে। সমস্ত সরকারি মেডিক্য়াল কলেজে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তার। চিকিত্‍সা না পেয়ে ফিরে যেতে হচ্ছে রোগীদের। স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে। আন্দোলন ছড়িয়ে পড়েছে গোটা  দেশে।      

Updated By: Aug 12, 2024, 10:16 PM IST
R G Kar Incident: আরজি করকাণ্ডে এবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি IMA-এর, 'ডেডলাইন' রাজ্যকেও!

রাজীব চক্রবর্তী: আরজিকর কাণ্ডের আঁচ এবার দিল্লিতে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডাকে চিঠি দিল ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন।শুধু তাই নয়, নিরপেক্ষ তদন্ত, চিকিত্‍সকদের নিরাপত্তা-সহ বিভিন্ন দাবি পূরণের জন্য ৪৮ ঘণ্টা সময় দেওয়া হল রাজ্য সরকারকেও।

আরও পড়ুন:  Electrocution: ঘাতক সেই মোবাইল-ই! বগলে ইমারসন রড, সুইচ অন করতেই সব শেষ...

আরজিকরকাণ্ডে উত্তাল গোটা রাজ্যে। সমস্ত সরকারি মেডিক্য়াল কলেজে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তার। চিকিত্‍সা না পেয়ে ফিরে যেতে হচ্ছে রোগীদের। স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে। পরিস্থিতি এমনই যে, ড্যামেজ কন্ট্রোলে তত্‍পর স্বয়ং মুখ্যমন্ত্রী। যিনি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও বটে। আজ, সোমবার নিহত চিকিত্‍সকের বাড়িতে যান মমতা। জানান, রবিবার মধ্যে পুলিস যদি তদন্ত করতে না পারলে, মামলাটি সিবিআইকে দেওয়া হবে। নবান্নে ফিরে তদন্ত গতিপ্রকৃতি নিয়ে বৈঠকও করেন মুখ্যমন্ত্রী।

এদিকে আন্দোলন যখন ছড়িয়ে পড়েছে গোটা দেশে, তখন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়ে একগুচ্ছ দাবি জানালেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্য়াসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কাছে দাবি
--
দেশের সমস্ত হাসপাতালগুলিকে 'সেফ জোন' হিসেবে ঘোষণা
সমস্ত বড় হাসপাতাল গুলিতে পুলিশ ক্যাম্প 
পর্যাপ্ত নিরাপত্তারক্ষী মোতায়েন
একরকম নিরাপত্তা ব্যবস্থা বেসরকারি হাসপাতালগুলিতেও
বিপদ সম্ভাবনা আছে, এমন জায়গায় সিসিটিভি
সংসদে 'দ্য হেলথ কেয়ার পার্সোনেল অ্যান্ড ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট বিল-২০১৯' পেশ

রাজ্য সরকারের কাছে দাবি
---
অবিলম্বে নিরপেক্ষ তদন্তের ব্যবস্থা
আরজিকর কাণ্ডের প্রেক্ষিতে বিস্তারিত অনুসন্ধান
চিকিত্‍সক বিশেষ করে মহিলা চিকিত্‍সকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে পদক্ষেপ

আরজিকর কাণ্ডে সিট গঠন করে তদন্তে নেমেছে কলকাতা পুলিস। আজ, সোমবার ৭ জুনিয়র ডাক্তারকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। এঁদের মধ্যে বেশিরভাগই সেদিন অন ডিউটি ছিলেন। ৪ জন একসঙ্গে ডিনার করেন।  প্রাথমিক ভাবে ঘটনার দিন ঘটনার সঙ্গে কে বা কারা যুক্ত, মূলত সে বিষয়েই জিজ্ঞাসাবাদ করা হয়। 

আরও পড়ুন:  Hindenburg vs Adani: আদানির শেয়ারে বড় মাপের ধস! এদিকে বিশ্ব জুড়ে উঠল মাধবীর পদত্যাগের দাবি ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.