এবার আল কায়দার নিশানায় ভারত

এবার আল কায়দার নিশানায় এদেশের শীর্ষ আমলারা। আইসিসের কায়দায় লোন উলফ স্ট্রাটেজি ব্যবহার করে উপ মহাদেশে নাশকতার ছক কষছে আল কায়দা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট।

Updated By: Jul 4, 2016, 04:08 PM IST
এবার আল কায়দার নিশানায় ভারত

ওয়েব ডেস্ক: এবার আল কায়দার নিশানায় এদেশের শীর্ষ আমলারা। আইসিসের কায়দায় লোন উলফ স্ট্রাটেজি ব্যবহার করে উপ মহাদেশে নাশকতার ছক কষছে আল কায়দা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট।

আল কায়দা নিশানায় ভারত। এদেশের IAS ও IPS দের খুনের ডাক দিল আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্টের প্রধান আসিম উমর। লোন উলফ স্ট্রাটেজিকে হাতিয়ার করে এদেশে হামলা চালাতে চায় আকিস। রবিবারই হামলার ডাক দিয়ে ভিডিও প্রকাশ করেছে আকিস প্রধান আসিম উমর। আকিসের বার্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষকর্তাদের হত্যা করুন। যাতে দেশজুড়ে হিংসা ছড়িয়ে পড়ে। নিশানা করুণ IAS ও IPS দের।আর্থিভাবেও তাদের ক্ষতি করুন।

সাম্প্রতিক অতীতে ইউরোপ ও আমেরিকায় লোন উলফ কায়দায় একাধিক জঙ্গি হানার ঘটনা ঘটেছে। শুধু জেহাদি আর্দশে উদ্বুদ্ধ হয়ে যেখানে হত্যালীলা চালিয়েছে কয়েকজন যুবক। এরা কেউই সরাসরি কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত নয়। লোন উলফ হামলা আদতে জঙ্গি সংগঠন IS-এর ট্রেডমার্ক স্ট্রাটেজি। অন লাইনে শিক্ষিত যুবকদের মগজ ধোলাইয়ের পর জেহাদের মন্ত্রে দীক্ষিত করে এধরণের হামলার দিকে ঠেলে দিত IS।

লোন উলফ হামলার ক্ষেত্রে  অর্থ যোগান থেকে পরিকাঠামোগত সাহায্য কোনও দায় নিতে হয় না জঙ্গি সংগঠনকে। সেই ধাঁচই অনুসরণ করছে আলকায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট। আকিস প্রধানের হুমকিতে হাল্কাভাবে নিচ্ছে না ভারত সরকার। কারণ, সম্প্রতি উত্তরপ্রদেশ, হরিয়ানা ও ওড়িশা থেকে আকিসের ৬ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে দিল্লির স্পেশাল সেল।

ধৃতদের সঙ্গে হিথরোর আত্মঘাতী জঙ্গির ভাই সাবিল আহমেদের সরাসরি যোগসূত্র পাওয়া গেছে। প্রশাসনের মাথাব্যথার আরেক কারণ, লোন উলফ হামলা  ঠেকানো অপেক্ষাকৃত কঠিন। সংগঠিত হামলার চেয়ে একজন জেহাদিকে ট্রাক করা অনেক বেশি কঠিন। তাই অনলাইন প্ল্যাটফর্ম ও বেআইনি অস্ত্র আমদানির ওপর কড়া নজরদারি চালাচ্ছেন গোয়েন্দারা।