Mehul Choksi-কে প্রাইভেট জেট বিমানে ভারতে ফেরাতে কত টাকা খরচ হচ্ছে?

প্রাইভেট জেটের ট্রাভেল এজেন্সিকে জিজ্ঞাসা করে, প্রাইভেট জেটে করা হয় দিল্লি থেকে ডমিনিকা সেখান থেকে নিউ দিল্লি, এই ভ্রমণের খরচ কত? 

Updated By: Jun 3, 2021, 08:56 PM IST
Mehul Choksi-কে প্রাইভেট জেট বিমানে ভারতে ফেরাতে কত টাকা খরচ হচ্ছে?

নিজস্ব প্রতিবেদন: মেহুল চোকসিকে দেশে ফেরাতে ডমিনিকায় পাড়ি দিয়েছেন ৮ সদস্যের দল। যার নেতৃত্বে থাকছেন আইপিএস অফিসার শারদা রউত। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (PNB) ১৩ হাজার কোটি টাকার প্রতারণা-কাণ্ডের মূল অভিযুক্ত মেহুল চোকসিকে (Mehul Choksi) সম্প্রতি অ্যান্টিগা (Antigua) থেকে পালিয়ে যাওয়ার সময় ডোমিনিকায় (Dominica) ধরে ফেলা হয়। গত ২৬ মে ধরা পড়ার পর থেকেই তাঁকে দেশে ফেরাতে তৎপর হয়েছে ভারতের তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই বেসরকারি জেট বিমানে (Bombardier Global 5000 jet) করে ৮ জন ২৮ মে ডোমিনিকায় পৌঁছায়। 

এরপরই সোশ্যাল মিডিয়ায় একংশ জিজ্ঞাসা করেন, মেহুল চোকসিকে দেশে ফেরাতে  প্রাইভেট জেটে কত খরচ করছে ভারত? জাতীয় স্তরের এক সংবাদ সংস্থা ওই প্রাইভেট জেটের ট্রাভেল এজেন্সিকে জিজ্ঞাসা করে সেই প্রশ্ন। প্রাইভেট জেটে করে দিল্লি থেকে ডমিনিকা সেখান থেকে নিউ দিল্লি, এই ভ্রমণের খরচ কত? 

ওই এজেন্সি জানিয়েছে,  ভারত থেকে ডমিনিকা সেখান থেকে ভারতে আসতে খরচ হচ্ছে ভারতীয় মুদ্রায় প্রায় ৩.২৮ কোটি টাকা। 

কী কী সুবিধা থাকছে এই প্রাইভেট জেটে (Bombardier Global 5000 jet)?

প্রাইভেট জেটটিতে রয়েছে ১৩ টি লাক্সারি সিট। যার মধ্যে ২ টি পাইলটের এবং একটি অ্যাটেন্ডেন্টের। কেবিন হাইট প্রায় ৬ ফুট। প্রত্যেকজন ৩০০ কেজি করে লাগেজ বহন করতে পারবেন। বাথরুম একটি। ওয়াই ফাই নেই। তবে রয়েছে মনোরঞ্জনের বেশ কিছু সরঞ্জাম, রিক্লাইনার সিট থাকছে খাওয়াদাওয়ার জন্য ক্যাটারিং-এর ব্যবস্থা। পোষ্য নিয়ে যাতায়াত করা যাবে। এমনকি প্রয়োজনে শোয়ার জন্য বিছানাও রয়েছে এই প্রাইভেট জেটে।