LoC: ভারতকে আক্রমণ করলেই ৩০ হাজার টাকা, পাক জঙ্গির স্বীকারোক্তিতে চাঞ্চল্য

পাক বাহিনীর এক কর্ণেল তাকে আত্মঘাতী মিশনে পাঠিয়েছে। কর্নেল ইউনুস ভারতীয় সেনাকে টার্গেট করার জন্য তাদের পাঠিয়েছে বলে দাবি করেছে তবারক হুসেইন নামে ওই জঙ্গি। তাদের ৩০,০০০ করে দেওয়াও হয়েছে বলে তার দাবি।

Updated By: Aug 25, 2022, 12:11 PM IST
LoC: ভারতকে আক্রমণ করলেই ৩০ হাজার টাকা, পাক জঙ্গির স্বীকারোক্তিতে চাঞ্চল্য
প্রতীকী ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় সেনাবাহিনী গত ৪৮  ঘন্টার মধ্যে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর দুটি অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করেছে। একজন পাকিস্তানী সন্ত্রাসীকে জীবিত বন্দী করেছে এবং অন্য দুজন  ল্যান্ডমাইন বিস্ফোরণে মারা গিয়েছে। জম্মু ও কাশ্মীরের  নিয়ন্ত্রণ রেখায় জঙ্গি অনুপ্রবেশ কিংবা হামলা নতুন কিছু নয়। কিন্তু সেই কাজে যে পাকিস্তানের কর্নেল সরাসরি জড়িত তা আরও একবার প্রমাণ পেল ভারতীয় সেনা। কাশ্মীরে ভারতীয় সেনার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ধৃত পাক জঙ্গি। তার বিস্ফোরক দাবি, পাক বাহিনীর এক কর্ণেল তাকে আত্মঘাতী মিশনে পাঠিয়েছে। কর্নেল ইউনুস ভারতীয় সেনাকে টার্গেট করার জন্য তাদের পাঠিয়েছে বলে দাবি করেছে তবারক হুসেইন নামে ওই জঙ্গি। তাদের ৩০,০০০ করে দেওয়াও হয়েছে বলে তার দাবি।

আরও পড়ুন, Video: প্ল্য়াটফর্মে ঘুমোচ্ছিলেন স্ত্রী, ডেকে তুলে চলন্ত ট্রেনের সামনে ধাক্কা স্বামীর!

তার দাবি, সে আরও চার-পাঁচ জন জঙ্গির সঙ্গে ভারতে প্রবেশ করেছিল। তবারক হুসেনের আরও দাবি, ইতিমধ্যেই হামলার জন্য ভারতীয় সেনাবাহিনীর কয়েকটি ঘাঁটিতে রেইকি করেছিল সে। গত ২১ অগস্ট রাজৌরি জেলার র নওশেরা এলাকার ঝাঙ্গার সেক্টরে নিয়ন্ত্রণ রেখার কাছ থেকে তাকে আটক করেছিল নিরাপত্তা বাহিনী। সে এবং আরও কয়েকজন সন্ত্রাসবাদী অনুপ্রবেশের চেষ্টা করেছিল। আটকের সময় সেনার সঙ্গে সংঘর্ষে সে আহত হয়েছিল। সেনার চিকিৎসা কেন্দ্রেই তার চিকিৎসা চলছে।

এএনআই সূত্রে খবর, ওই জঙ্গি বলছে, ‘ সুইসাইড মিশনে আমরা চার পাঁচজন এসেছিলাম। পাকিস্তানি সেনার কর্নেল ইউনুস আমাদের পাঠিয়েছিল। ভারতীয় সেনাকে টার্গেট করার জন্য ৩০,০০০ করে দিয়েছিল।‘জিজ্ঞাসাবাদে ধৃত ওই জঙ্গি জানিয়েছে, পাকিস্তানের সেনাবাহিনীর মেজর রাজা তাঁকে প্রশিক্ষণ দেয়। জেরায় হুসেন আরও জানায়, সে দীর্ঘদিন ধরে পাকিস্তান সেনার মেজর রাজাকের কাছে প্রশিক্ষণ নিয়েছে ৷ রবিবারের ঘটনা প্রসঙ্গে সামরিক হাসাপাতালের বেডে শুয়ে তার আক্ষেপ, "আমার সঙ্গে ওরা (সহ জঙ্গিরা) বিশ্বাসঘাতকতা করেছে ৷ আর আমি ভারতীয় সেনার হাতে ধরা পড়ে গিয়েছি ৷"

তবে তাবারক হুসেন এ নিয়ে প্রথম নয়, দ্বিতীয় বার ধরা পড়ল ভারতীয় সেনাবাহিনীর হাতে ৷ ২০১৬-র ২৫ এপ্রিল হুসেন ও তার ছোট ভাই হারুন আলিকে গ্রেফতার করা হয় ৷ ২৬ মাস কারাবাসের পর অমৃতসরে আত্তারি-ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানে পাঠানো হয় ৷ পাকিস্তানের সেনাবাহিনী তাকে শত্রুদের তথ্য জানার জন্য ব্যবহার করত ৷

আরও পড়ুন, Bihar Politics: বিজেপি সম্মানের যোগ্য নয়, মানুষ আমাকে মুখ্যমন্ত্রী করেছে, বিধানসভায় বললেন নীতীশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.