এমন শিক্ষা দেব, পাকিস্তানের আগামী প্রজন্ম রাখবে, ৭১ স্মরণ করিয়ে হুঙ্কার ভারতীয় সেনার

গত ২১ অগাস্ট উপত্যকায় দুই জঙ্গিকে পাকড়াও করেছে ভারতীয় সেনা।   

Updated By: Sep 4, 2019, 09:20 PM IST
এমন শিক্ষা দেব, পাকিস্তানের আগামী প্রজন্ম রাখবে, ৭১ স্মরণ করিয়ে হুঙ্কার ভারতীয় সেনার

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীরে শান্তি বিঘ্নিত করার চেষ্টা করলে পাকিস্তানকে সমুচিত জবাব দেবে ভারতীয় সেনা। ১৯৭১ সালের কথা স্মরণ করিয়ে চিনার কর্পসের কমান্ডার লেফট্যানান্ট জেনারেল কেজিএস ধিলোঁর হুঁশিয়ারি, পাকিস্তান অশান্তি ছড়ানোর চেষ্টা করলে এমন শিক্ষা দেওয়া হবে যে তাদের আগামী প্রজন্ম ভুলতে পারবে না।   

গত ২১ অগাস্ট উপত্যকায় দুই জঙ্গিকে পাকড়াও করেছে ভারতীয় সেনা। তারা পাকিস্তানের বাসিন্দা বলে স্বীকার করে নিয়েছে। সেই স্বীকারোক্তির ভিডিয়ো সাংবাদিক বৈঠকে প্রকাশ করেন লেফট্যানান্ট জেনারেল ধিলোঁ। তাঁর মতে, ভারতে সন্ত্রাসবাদী পাঠানোর কোনও চেষ্টাই বাকি রাখবে না পাকিস্তান। ধিলোঁ বলেন, আর্থিক অবস্থা বেহাল, কূটনৈতিক অবস্থানও নড়বড়ে এমনকি রাজনৈতিক টালমাটাল পরিস্থিতি সত্ত্বেও ভারতের মাটিতে সন্ত্রাস ছড়ানোর চেষ্টা করবে পাকিস্তান, পাক সেনা বা আইএসআই। তার যা ইচ্ছে করতে পারে, সমুচিত জবাবই দেওয়া হবে। আর এমন জবাব দেওয়া হবে, যা তাদের আগামী প্রজন্মও ভুলতে পারবে না। এটা ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী, সেনা প্রধান।'' তাঁর হুঁশিয়ারি, ভারতীয় সেনার পক্ষ থেকে বলছি, ১৯৭১ সালের চেয়েও ভয়ঙ্কর শিক্ষা দেব। বলে রাখি, ১৯৭১ সালে ৯৩ হাজার পাক সেনা আত্মসমর্পণ করেছিল। তৈরি হয়েছিল বাংলাদেশ।  

 

ভারতীয় সেনার দেওয়া ওই ভিডিয়োয় পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণ দেওয়ার কথা স্বীকার করে নিয়েছে ধৃত দুই সন্ত্রাসবাদী। একজন বলেছে, ''পাকিস্তানের রাওয়ালপিন্ডির জলেবিচক থেকে এসেছি। আমার গ্রামের নাম জেবাদান। লস্কর-এ-তৈবার মুজাহিদিন আমি। কাছেরবানে আমাকে ও সঙ্গী নাজিমকে জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।'' জম্মু-কাশ্মীরের অতিরিক্ত ডিরেকটর জেনারেল অব পুলিস মুনির খান বলেন, ''ভিডিয়োটি থেকে স্পষ্ট, গুলমার্গ ও কাশ্মীরের অন্য এলাকা দিয়ে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করছে।''

আরও পড়ুন- জনি সিন্সের পর্ন ছবির দৃশ্য দেখিয়ে কাশ্মীরে অত্যাচারের দাবি প্রাক্তন পাক রাষ্ট্রদূতের

.