Indian Railways Update: প্রায় ৩০০ ট্রেন বাতিল ২৭ জানুয়ারি; তালিকায় অসংখ্য লোকালও! জেনে নিন কোন কোন ট্রেন...

Indian Railways Update: ২৭ জানুয়ারিও দেশ জুড়ে লোকাল, প্যাসেঞ্জার এবং এক্সপ্রেস মিলিয়ে মোট ২৮৭টি ট্রেন বাতিল করেছে ভারতীয় রেল। ৪৪ ট্রেনের যাত্রাপথের পরিবর্তন হয়েছে, ৪০ ট্রেনের গতিপথ কমিয়ে দেওয়া হয়েছে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jan 27, 2023, 01:42 PM IST
Indian Railways Update: প্রায় ৩০০ ট্রেন বাতিল ২৭ জানুয়ারি; তালিকায় অসংখ্য লোকালও! জেনে নিন কোন কোন ট্রেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, ২৭ জানুয়ারি ২৮৭ টি ট্রেন বাতিল করেছে ভারতীয় রেল। এ রাজ্যের বেশ কয়েকটি সেকশনে চলাচলকারী কয়েকটি ট্রেন বাতিল থাকবে শুক্রবার।

এ দেশের যোগাযোগ ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রেল।  যাতায়াত করার ক্ষেত্রে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা রেলের নেটওয়ার্কেই ভরসা করতে হয় বহু মানুষকে। তবে রক্ষণাবেক্ষণ এবং অপারেশনাল কিছু কাজের জন্য অনেক সময়েই বাতিল করতে হয় ট্রেন। তা ছাড়া, কুয়াশার কারণেও শীতকালে বহু ট্রেন বাতিল থাকে। 

আরও পড়ুন: Pariksha Pe Charcha 2023: পড়ুয়াদের সঙ্গে দেখা করে তাদের উৎসাহিত করলেন স্বয়ং প্রধানমন্ত্রী! জেনে নিন কী অমূল্য উপদেশ তিনি দিলেন...

তবে এই ট্রেন বাতিলের জেরে সাধারণ মানুষ বা নিত্যযাত্রীরা যাতে সমস্যা না পড়েন এজন্য বাতিল ট্রেনের তালিকা জানিয়ে দেয় রেল। আজ, ২৭ জানুয়ারিও দেশ জুড়ে লোকাল, প্যাসেঞ্জার এবং এক্সপ্রেস ট্রেন মিলিয়ে মোট ২৮৭ ট্রেন বাতিল করেছে ভারতীয় রেল। ৪৪ ট্রেনের যাত্রাপথের পরিবর্তন হবে এবং ৪০ ট্রেনের গতিপথ কমিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে একাধিক রাজ্যের মধ্যে দিয়ে চলাচলকারী ট্রেনও রয়েছে। পঞ্জাব, দিল্লি, উত্তর প্রদেশ, ঝাড়খণ্ড, ওড়িশা, অসম, মহারাষ্ট্র, মধ্য প্রদেশ, হিমাচল প্রদেশ, বিহার, তামিলনাড়ুর পাশাপাশি পশ্চিমবঙ্গে চলাচলকারী একাধিক ট্রেন রয়েছে এই তালিকায়।

আরও পড়ুন: ঘোষিত হল পদ্মসম্মান, দেখে নিন পশ্চিমবঙ্গ থেকে কারা পুরস্কৃত হলেন...

০৩০৮৫ আজিমগঞ্জ জং- নলহাটি জং লোকাল। মুর্শিদাবাদ ও বীরভূমের সংযোগকারী ট্রেনটি শুক্রবার বাতিল থাকবে। নলহাটি থেকে আজিমগঞ্জ আসার একটি ট্রেনও বাতিল থাকবে। বোকারো স্টিল সিটিও বাতিল। শিয়ালদহ-আজমেঢ় এক্সপ্রেস বাতিল। বাতিল পুণে থেকে সাতারা যাওয়ার ট্রেন। বাতিল পাঠানকোটের ট্রেনও। কুরুক্ষেত্র থেকে ঝিন্দের ট্রেন বাতিল। বরকা কানা ও বেনারসের মধ্যে চলাচলকারী ট্রেনও বাতিল। বাতিল আসানসোল বোকারো স্টিল। মীরাট সিটি-গাজিয়াবাদ, বারাণসী-সুলতানপুর ইত্যাদি বহু গুরুত্বপূর্ণ রুটে ট্রেন আজ বাতিল ঘোষণা করা হচ্ছে।   

শিয়ালদহ মেন ও সাউথ সেকশনেরও বেশ কয়েকটি ট্রেন বাতিল।  হাওড়া থেকে কর্ড লাইনে চলাচলকারী কয়েকটি ট্রেনও বাতিল। আপ ও ডাউনে তিন জোড়া নৈহাটি লোকাল ও রানাঘাট-নৈহাটি লোকাল, নামখানা ও লক্ষ্মীকান্তপুর লোকালও বাতিল থাকছে। হাওড়া কর্ড লাইনের হাওড়া-বারুইপাড়া, হাওড়া-চন্দনপুর লোকাল বাতিল। কর্ড লাইনের বেশ কয়েকটি বর্ধমান লোকালও বাতিল। ব্যান্ডেল-বর্ধমান লোকালও বাতিল। বাতিল থাকছে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-আমতা রুটের একটি লোকালও।

অতএব, আজ কোনও স্টেশনে ট্রেন ধরতে যাওয়ার আগে একবার রেলের সাইটে ঢুকে ভালো করে বাতিল ট্রেনের তালিকাটায় চোখ বুলিয়ে নিন। রেলও এই মর্মে যাত্রীসাধারণের কাছে আবেদন জানিয়ছেন, তাঁরা যেন আজ ট্রেন ট্রিপের কোনও পরিকল্পনা করার আগে একবার এই সাইটে ঢুকে স্টেটাস দেখে নেন: https://enquiry.indianrail.gov.in/mntes/; যাত্রীরা চাইলে NTES app-ও দেখে নিতে পারেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.