ভাইরাল রাজস্থানে কাশ্মীরি ছাত্রকে গণপিটুনির ভিডিয়ো, তদন্তে নামলেন গোয়েন্দারা

 ঠিক কী কারণে এভাবে মারধর করা হল ওই যুবককে, সেই নিয়ে ধোঁয়াশায় তদন্তকারীরা। তদন্তে নেমেছেন ইন্টেলিজেন্স ব্যুরোর গোয়েন্দারা। 

Updated By: Sep 6, 2019, 12:33 PM IST
ভাইরাল রাজস্থানে কাশ্মীরি ছাত্রকে গণপিটুনির ভিডিয়ো, তদন্তে নামলেন গোয়েন্দারা

নিজস্ব প্রতিবেদন : একটি খুঁটিতে পিছমোড়া করে বাঁধা এক যুবক। পরনে মহিলাদের পোশাক। তাঁকে ঘিরে ধরে চলছে এলোপাথাড়ি গণপিটুনি। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছিল রাজস্থানে কাশ্মীরি যুবককে মারধরের ভিডিয়ো। 

 

ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকেই নড়েচড়ে বসে রাজস্থানের প্রশাসন। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিস। এর পেছনে কারণ খতিয়ে দেখতে নেমেছেন গোয়েন্দারাও। কিন্তু ঠিক কী কারণে এভাবে মারধর করা হল ওই যুবককে, সেই নিয়ে ধোঁয়াশায় তদন্তকারীরা। তদন্তে নেমেছেন ইন্টেলিজেন্স ব্যুরোর গোয়েন্দারা। 

নিগৃহীত কাশ্মীরি ছাত্রের নাম মীর ফইজল। পুলিসের কাছে সে জানায়, জম্মু ও কাশ্মীরের সোপোরে তাঁর বাড়ি। রাজস্থানে পড়াশুনো করেন তিনি।রাজস্থানের নীমরানায় একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে এয়ারোনটিকাল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র তিনি। পুলিসের কাছে বিবৃতিতে তিনি জানান, রাতে কলেজ থেকে ফেরার পথে তাঁকে মাঝরাস্তায় দাঁড় করিয়ে তিন ব্যক্তি জোড় করে তাঁকে একটি বাইকে চড়ে বসতে বাধ্য করেন। তারপর ওই যুবককে একটি ফাঁকা এলাকায় নিয়ে গিয়ে জোড় করে মারধর করে মহিলাদের পোশাক পরানো হয়। এরপর সেই পোষাকে তাঁকে স্থানীয় বাজারে ঘুরে বেড়াতে বলেন ওই তিন ব্যক্তি। মীরের অভিযোগ, তাঁদের দাবি মানতে অস্বীকার করায় খুনের হুমকিও দেওয়া হয়। 

আরও পড়ুন : ‘বিদায় আম আদমি পার্টি’, শেষমেশ কেজরীবালের সঙ্গ ছাড়লেন অলকা

এরপর বাজারে বাধ্য হয়ে মহিলাদের পোশাকে হাঁটতে শুরু করে মীর। সুযোগ বুঝে একটি এটিএমে ঢুকে পোশাক বদলে নেওয়ার চেষ্টা করে সে। কিন্তু সেই সময়েই হঠাত্ই তাঁর উপর চড়াও হয় একদল উন্মত্ত ব্যক্তি। একটি খুঁটির সঙ্গে বেঁধে বেধড়ক মারধর করা হয় ওই যুবককে। 

ছাত্রে অভিযোগের ভিত্তিতে একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিস। অভিযুক্ত ব্যক্তিদের খোঁজে চলছে তল্লাশি। তবে, মীরকেও জেরা করতে ছাড়ছেন না তদন্তকারীরা। মীরের বয়ানের সত্যতা যাচাই করতে তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন তাঁরা। 

 

.