Adani Group: ভয়ংকর পরিস্থিতি, বুধবার আদানি গ্রুপ কত টাকা হারাল জানলে চোখ কপালে উঠবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিন্ডেনবার্গ রিসার্চের পর আদানি গ্রুপের শেয়ারের ধস থামছেই না। বুধবার গৌতম আদানির গ্রুপ অব কোম্পানির সম্পদের মূল্য ৮ লাখ কোটি টাকারও নীচে নেমে গেল। কোম্পানিতে বিনিয়োগকারারা একদিনে হারালেন ৫১,০০০ কোটি টাকা। 

আরও পড়ুন-রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষা, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

গত ২৪ জানুয়ারি হিন্ডেনবার্গ রিসার্চ তাদের একটি রিপোর্টে দাবি করে আদানি গ্রুপের শেয়ার ফুলিয়ে ফাঁপিয়ে দেখানো হয়েছে। ওই রিপোর্ট প্রকাশের পরই হুহু করে পড়তে থাকে আদানি-র শেয়ার। গত ২ সপ্তাহের মধ্যে বুধবারের এত টাকা একসঙ্গে হারায়নি আদানি গ্রুপ। ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও কোম্পানির শেয়ার এখনওপর্যন্ত কমপক্ষে ৬০ শতাংশ পড়ে গিয়েছে। আদানি এন্টারপ্রাইজেসের শেয়ার পড়ে গিয়েছে ৯.৫৫ শতাংশ, আদানি পোর্টের শেয়ার পড়েছে ৪.৬৬ শতাংশ। এছাড়াও আদানি গ্রিন, আদানি পাওয়ার ও আদানি ট্রান্সমিশনের শেয়ার পড়েছে ৫ শতাংশ করে।

বুধবার শোয়ারবাজার খুলতেই আদানির সবকটি কোম্পানির শেয়ার চোখে পড়ার মতো কম দামে বিক্রি হতে শুরু করে। গতকালের তুলনায় তা ৫-১১ শতাংশ কমে যায়। মিউচুয়াল ফান্ডে যারা ইনভেস্ট করেছিলেন তাদের টাকা ফেরাতে শুরু করেছে আদানি গ্রুপ তার পরেও শেয়ার হোল্ডারদের আস্থা ফেরাতে পারছেন না গৌতম আদানি। গত দুসপ্তাহে এসবিআই, এইচডিএফসি ও এবিএসএলের টাকা ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে।

 হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট সামনে আসার পর থেকেই গৌতম আদানির জন্য সমস্যা দেখা দিয়েছে। গৌতম আদানির কোম্পানির শেয়ারের দামে ব্যাপক পতন হয়েছে। এমনকি অনেক কোম্পানির শেয়ার লোয়ার সার্কিটে পড়েছে। এদিকে গৌতম আদানির কোম্পানি আদানি পোর্টসে বিনিয়োগকারী সিঙ্গাপুরের কোম্পানি একটি গুরুত্বপূর্ণ কথা জানিয়েছে। সিঙ্গাপুরের বিনিয়োগকারী টেমাসেক হোল্ডিংস (প্রাইভেট) লিমিটেড আদানি বন্দর এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চলে তার বিনিয়োগ চালিয়ে যাবে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Investors in Adani Group loses Rs 51,000 Cr in a day
News Source: 
Home Title: 

ভয়ংকর পরিস্থিতি, বুধবার আদানি গ্রুপ কত টাকা হারাল জানলে চোখ কপালে উঠবে

Adani Group: ভয়ংকর পরিস্থিতি, বুধবার আদানি গ্রুপ কত টাকা হারাল জানলে চোখ কপালে উঠবে
Yes
Is Blog?: 
No
Section: