পঞ্জাবে বড়সড় নাশকতার ছক! ISI-এর মদতে তৈরি হল নয়া খালিস্তানি জঙ্গি সংগঠন

ইতিমধ্যেই উচ্চ সতর্কতা জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। পঞ্জাবে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে যে সব জায়গায় দুর্বল নিরাপত্তা রয়েছে, সেখান দিয়ে প্রবেশ করতে পারে জঙ্গিরা

Updated By: Oct 23, 2019, 01:21 PM IST
পঞ্জাবে বড়সড় নাশকতার ছক! ISI-এর মদতে তৈরি হল নয়া খালিস্তানি জঙ্গি সংগঠন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাক মদতে নয়া জঙ্গি সংগঠন তৈরি করেছে খালিস্তানি জঙ্গিরা। এমনই রিপোর্ট গোয়েন্দাদের হাতে এসেছে। কাশ্মীর খালিস্তান রেফারেন্ডাম ফ্রন্ট (কেকেএআর) নামে ওই জঙ্গসংগঠনে প্রত্যক্ষ মদত রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর। পঞ্জাব এবং কাশ্মীরে বড়সড় নাশকতার পরিকল্পনা রয়েছে বলে আশঙ্কা গোয়েন্দাদের।

ইতিমধ্যেই উচ্চ সতর্কতা জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। পঞ্জাবে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে যে সব জায়গায় দুর্বল নিরাপত্তা রয়েছে, সেখান দিয়ে প্রবেশ করতে পারে জঙ্গিরা। সম্প্রতি পঞ্জাবে একাধিকবার সন্দেহভাজন ড্রোনের দেখা মিলেছে। ওই সব ড্রোন পাকিস্তানের বলে দাবি গোয়েন্দাদের। কাশ্মীর এবং খালিস্তান অর্থাত্ কে২-র দাবিতে হিংসা ছড়াতে পারে জঙ্গিরা। এর জন্য প্রচুর তরুণদের নিয়োগ করা হয়েছে কেকেএআর-এ।

আরও পড়ুন- দুইয়ের বেশি সন্তান! মিলবে না সরকারি চাকরি, সিদ্ধান্ত অসম সরকারের

এর আগে ভারত সীমান্তে নজরদারি চালানো বা অস্ত্র হামলায় ড্রোনের ব্যবহার করতে দেখা গিয়েছে বাবর খালসা নামে খালিস্তান জঙ্গি সংগঠন। পাক সেনার প্ররোচনাতেই এই কাজ করা হয় বলে দাবি গোয়েন্দাদের। পঞ্জাবে বড়সড় নাশকতার আশঙ্কা করে গোয়েন্দা তরফে জানানো হয়েছে, কে২ প্ল্যান কার্যকর করতে চলেছে পাকিস্তান। শুধুই পাক মাটিতে নয়, ব্রিটেন, কানাডা এমনকি আমেরিকায় বসে জঙ্গিরা ছক কষছে। এ সবের মদত দিচ্ছে সে দেশে পাক হাইকমিশনার। খালিস্তানি জঙ্গিরা করতারপুর করিডরকেও ব্যবহার করছে, বলে অভিযোগ নয়া দিল্লির।

.