ভারতে সক্রিয়তার প্রমাণ আইসিসের

এবার ভারতে তাদের সক্রিয় উপস্থিতির জানান দিল আইসিস। উজ্জয়িনী প্যাসেঞ্জারে বিস্ফোরণের নেপথ্যে রয়েছে আইসিস। এমনটাই দাবি মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশ ATS-এর। ট্রেনে যে পাইপ বোমা লাগানো হয়েছিল, তাতে লেখা আমরা IS, ভারতে এসে গেছি। এমনকি ওই IED-র ছবি তুলে সিরিয়ায় পাঠানো হয় বলে দাবি করেছেন গোয়েন্দারা।

Updated By: Mar 8, 2017, 09:30 AM IST
ভারতে সক্রিয়তার প্রমাণ আইসিসের

ওয়েব ডেস্ক: এবার ভারতে তাদের সক্রিয় উপস্থিতির জানান দিল আইসিস। উজ্জয়িনী প্যাসেঞ্জারে বিস্ফোরণের নেপথ্যে রয়েছে আইসিস। এমনটাই দাবি মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশ ATS-এর। ট্রেনে যে পাইপ বোমা লাগানো হয়েছিল, তাতে লেখা আমরা IS, ভারতে এসে গেছি। এমনকি ওই IED-র ছবি তুলে সিরিয়ায় পাঠানো হয় বলে দাবি করেছেন গোয়েন্দারা।

লখনউয়ের হাজি কলোনিতে পুলিসের গুলিতে মৃত্যু হয় সাইফুল নামে ১ জঙ্গির। পুলিসের দাবি, এ দেশে আইসিসের যে মডিউল কাজ করছে, তাতে সরাসরি যুক্ত ছিল সাইফুল। উত্তরপ্রদেশ পুলিসের দাবি, কানপুর থেকে গ্রেফতার হওয়া দুজন এবং ইটাওয়া থেকে একজনও আইসিস মডিউলের শরিক। আর মধ্যপ্রদেশ পুলিসের জালে ধরা পড়া আতিফই এই মডিউলের নেতা। বড় নাশকতার ছক থাকলেও IS জঙ্গিরা দাঁত ফোটাতে পারেনি, বলছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। (আরও পড়ুন- ১২ ঘণ্টার গুলির লড়াইয়ে খতম আইএস জঙ্গি সাইফুল )

.