ভারত-বাংলাদেশে হামলার হুমকি, বাংলার জন্য নেতার নাম ঘোষণা আইএস-এর

কয়েকদিন আগেই টেলিগ্রাম-এর একটি চ্যানেলে বাংলায় একটি পোস্টার প্রকাশ করে আইএস

Updated By: May 1, 2019, 12:26 PM IST
ভারত-বাংলাদেশে হামলার হুমকি, বাংলার জন্য নেতার নাম ঘোষণা আইএস-এর

নিজস্ব প্রতিবেদন: এবার সরাসরি ভারত ও বাংলাদেশে হামলা চালানোর হুমকি দিল আইএসের একটি শাখা সংগঠন। মঙ্গলবার এরকমই এক হুমকি এল ওই জঙ্গি সংগঠনের তরফে। এমনটাই দাবি একটি সর্বভারতীয় সংবাদ দৈনিকের।

আরও পড়ুন-‘শীঘ্রই আসছি’, এবার বাংলায় পোস্টার প্রকাশ করল আইএস

মঙ্গলবার বাংলা, হিন্দি ও ইংরেজিতে একটি পোস্টার প্রকাশ করেছে ওই সংগঠন। সেখানে লেখা হয়েছে, তোমরা যদি মনে কর ভারত ও বাংলায় তোমরা খিলাফতের যোদ্ধাদের থামিয়ে দিতে পেরেছ তাহলে জেনে রাখ আমরা কখনই থমকে যাই না। প্রতিশোধ নেওয়ার তৃষ্ণা আমাদের কখনওই কম হয় না।

সোমবার ঢাকায় গুলিস্তান সিনেমা হলের সামনে ছোটখাট একটি বিস্ফোরণ হয়। কয়েকজন পুলিস কর্মী ছাড়া তেমন কেউ সেই বিস্ফোরণে আহত হননি। তারপরেই মঙ্গলবার ওই হুমকি দেয় আইএস।

নিজেদের মুখপত্র অ্যামাক-এ মঙ্গলবার সকালে একটি বিবৃতি দিয়েছে আইএস। ঢাকা বিস্ফোরণ সম্পর্কে সেখানে মন্তব্য করা হয়েছে। পাশাপাশি আইএস প্রধান আবু বকর আল বাগদাদির বক্তৃতার একটি অনুবাদও বাংলায় প্রকাশ করা হয়েছে। সেখানেই ভারত ও বাংলাদেশে হামলার হুমকি দেওয়া হয়েছে।

আরও পড়ুন-রাহুলের মনোনয়ন নিয়ে মোদীর মন্তব্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়নি, সাফ জানাল নির্বাচন কমিশন

উল্লেখ্য, কয়েকদিন আগেই টেলিগ্রাম-এর একটি চ্যানেলে বাংলায় একটি পোস্টার প্রকাশ করে আইএস। সেখানে বলা হয়, শ্রীঘ্রই আমরা আসছি, ইনশাল্লাহ। এবার নতুন এই হুমকিতে বলা হয়েছে বাংলায় হামলার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে আবু মহম্মদ আল বাঙালি নামে একজনকে।

   

.