Cash Recovered | IT Raid: কংগ্রেস এমপির সেলফে থরে থরে সাজানো টাকা, আয়কর দফতরের অভিযানে এখনই উদ্ধার ৩০০ কোটি

Cash Recovered | IT Raid: ওই টাকা উদ্ধারের ঘটনায় সিবিআই তদন্তের দাবি করেছেন ওড়িশার বিজেপি শাখা। দলের মুখপাত্র মনোজ মহাপাত্র বলেন, রাজ্য বিজেডি সরকারের প্রত্যক্ষ মদত ছাড়া এভাবে কর ফাঁকি দেওয়া সম্ভব ছিল না

Updated By: Dec 9, 2023, 06:42 PM IST
Cash Recovered | IT Raid: কংগ্রেস এমপির সেলফে থরে থরে সাজানো টাকা, আয়কর দফতরের অভিযানে এখনই উদ্ধার ৩০০ কোটি

জি ২৪ ঘণ্টা ডিজিয়াল ব্যুরো: ঘরেj প্রতিটি দেওয়ালে সেলফ। সেখানে থরে থরে সাজানো টাকার বান্ডিল। ঝাড়খণ্ড-সব একাধিক রাজ্য কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বিভিন্ন ঠিকানা থেকে এভাবেই উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ টাকা। সূত্রের খবর এক ব্যাগ ভর্তি গহনাও উদ্ধার করেছে আয়কর দফতর। আইটির ইতিহাসে এত বিপুল টাকা আগে খুব কম বারই উদ্ধার হয়েছে। তিন দিন ধরে ওই কংগ্রেস সাংসদের বিভিন্ন ঠিকানা থেকে এখনওপর্যন্ত মোট ৩০০ কোটি টাকা উদ্ধার হয়েছে। অভিযান এখনও চলছে ঝাড়খণ্ড ও ওড়িশায়।

আরও পড়ুন-সরকার ভুল করলে তার প্রায়শ্চিত্ত করবে, হঠাত্ চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চে গিয়ে বললেন কুণাল

আয়কর দফতর সূত্রে টাকার পরিমাণ আরও বাড়তে পারে। উদ্ধার হতে পারে আরও গহনা। এখনওপর্যন্ত সাংসদের কোম্পানি বৌধ ডিস্টিলারি, বলদেব সাহু ইনফ্রা-সহ বেশকিছু জায়গায় অভিযান চালানো হয়েছে। কোনও কোনও মহল থেকে এমনও বলা হচ্ছে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৫০০ কোটিতে গিয়েও ঠেকতে পারে। এনিয়ে বিজেপি নেতা নিশিকান্ত দুবের দাবি, এখনও ৭টি লকার ও ৭টি ঘর খুলতে বাকী রয়েছে। সেগুলো খুললে আরও টাকা উদ্ধার হবে। ধীরাজ সাহুর কোম্পানিগুলির উপরে অনেকদিন থেকেই নজরে রাখছিল আয়কর দফতর। আপাতত ধীরজের দুটি কোম্পানিতে অভিযান চলছে। আমার মনে হয় মামলাটি ইডিকে দেওয়া উচিত।

বিদেশি মদ বোতলে ভরা, সিল করা ও বাজারে পাঠানো কাজ করে ধীরজের কোম্পানি বৌধ ডিস্টিলারি। কোম্পানিটি বহুদিন ধরেই আয়কর মেটাচ্ছিল না বলেই অভিযোগ। ২০১০ সালে ঝাড়খণ্ড থেকে কংগ্রেসের টিকিটে রাজ্যসভার সদস্য হন ধীরজ সাহু। পেশায় শিল্পপতি ধীরজ রাজনীতিতে আসেন ১৯৭৭ সালে।

ওই টাকা উদ্ধারের ঘটনায় সিবিআই তদন্তের দাবি করেছেন ওড়িশার বিজেপি শাখা। দলের মুখপাত্র মনোজ মহাপাত্র বলেন, রাজ্য বিজেডি সরকারের প্রত্যক্ষ মদত ছাড়া এভাবে কর ফাঁকি দেওয়া সম্ভব ছিল না। ওড়িশায় এক্সাইজ দফতর, ভিজিল্যান্স দফতর কী করছিল?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.