ন'মাস পরে বুধবার খুলল জগন্নাথমন্দির, প্রথম পর্যায়ে দর্শনে শুধু পুরীর বাসিন্দাই

হাঁফ ছেড়ে বাঁচল ভ্রমণপিয়াসী বাঙালি।

Updated By: Dec 23, 2020, 06:06 PM IST
ন'মাস পরে বুধবার খুলল জগন্নাথমন্দির, প্রথম পর্যায়ে দর্শনে শুধু পুরীর বাসিন্দাই

নিজস্ব প্রতিবেদন: ন'মাস পরে বুধবার খুলল পুরীর জগন্নাথ মন্দির। এই মুহূর্তে শুধু পুরীর বাসিন্দারাই মন্দিরে গিয়ে জগন্নাথদর্শন করতে পারবেন। তবে দর্শনার্থীদের অবশ্যই শারীরিক দূরত্ববিধি মেনে ও মাস্ক পরে মন্দিরে ঢুকতে হবে।   

এখনও পুরোপুরি যায়নি করোনা-আতঙ্ক। এর মধ্যে আবার করোনার নতুন স্ট্রেন নিয়েও একটা আতঙ্কের আবহ তৈরি হয়েছে। সব চেয়ে বড় কথা, এখনই হয়তো উঠে পড়া যাবে না পুরীগামী ট্রেনে। তথাপি এই কোভিড-আবহে সমুদ্রপ্রেমী ও জগন্নাথদর্শন-অভিলাষী বাঙালির কাছে পুরীর মন্দির খুলে যাওয়াটা যথার্থই সুখবর।

Chief Administrator of Sri Jagannath Temple Administration (SJTA), ড. কৃষাণকুমার এই বিষয়ে জানান, প্রথম পর্যায়ে, আগামী পাঁচ দিন শুধু পুরীর বাসিন্দারাই মন্দিরে ঢুকতে পারবেন। পরবর্তী ক্ষেত্রে ভিনরাজ্য  থেকেও ভক্তেরা আসতে পারবেন।

তা হলে সকলের জন্য কবে থেকে অবারিত হবে জগন্নাথমন্দির?

ড. কৃষাণকুমার জানান, আগামী ৩ জানুয়ারি থেকে সকলের জন্য খুলে দেওয়া হবে জগন্নাথমন্দির। তবে মন্দিরে প্রবেশ করতে গেলে অবশ্যই কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট দাখিল করতে হবে, দেখাতে হবে পরিচয়পত্রও। এই নিয়ম সেবায়েত ও মন্দিরকর্মীদের জন্যও প্রযোজ্য। ৩ জানুয়ারি থেকে সর্বোচ্চ ৫০০০ ভক্তকে দর্শনের অনুমতি দেওয়া হবে। তবে নববর্ষের ভিড় এড়াতে জগন্নাথমন্দির ১ ও ২ জানুয়ারি বন্ধ থাকবে। 

Also Read: করোনার Mutant Strain-এর আতঙ্কে বুধবার থেকে ২ জানুয়ারি পর্যন্ত Night Curfew কর্নাটকে
     

.