JEE Main Result 2021: প্রথম স্থানে ১৮ জন, নেই পশ্চিমবঙ্গের কোনও পরীক্ষার্থী

জেনে নিন কীভাবে দেখবেন রেজাল্ট

Updated By: Sep 15, 2021, 11:31 AM IST
JEE Main Result 2021: প্রথম স্থানে ১৮ জন, নেই পশ্চিমবঙ্গের কোনও পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার গভীর রাতে প্রকাশিত হল সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রাস মেইনের (JEE Main result) ফলাফল। সম্পূর্ণ ফল প্রকাশ করা না হলেও মোট চারটি সেশনের পরীক্ষা মিলিয়ে প্রথম স্থান অধিকার (JEE Mains AIR) করেছেন ১৮ জন। ১০০ পার্সেন্টাইল পেয়েছেন কমপক্ষে ৪৪ জন। ফাইনাল সেশন ৭ লক্ষ ৩২ হাজারেরও বেশি ছাত্রছাত্রী পরীক্ষা দিয়েছেন। jeemain.nta.nic.in এবং ntaresults.nic.in এই দুটি অফিশিয়াল ওয়েবসাইটে শীঘ্রই প্রকাশিত হবে রেজাল্ট। 

ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, মোট ১৮ জন প্রথম স্থানাধিকারীর মধ্যে চারজন অন্ধ্রের, তিনজন রাজস্থানের বাসিন্দা। তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ ও দিল্লি থেকে দু'জন করে প্রার্থীও রয়েছেন প্রথম আঠারোতে। এছাড়াও কর্নাটক, পঞ্জাব, বিহার, চণ্ডীগড়, মহারাষ্ট্রের একজন করে পরীক্ষার্থী প্রথম হয়েছেন। প্রথম স্থানে জায়গা করতে পারেনি এরাজ্য়ের কেউই। 

আরও পড়ুন: Sarus Cranes: ফিরে এসো ডানা! এক অনন্য পক্ষীপ্রেমীর লড়াই-কাহিনি
আরও পড়ুন:Apple iPhone 13 Series: অবশেষে বাজারে আইফোন ১৩, লঞ্চ ইভেন্ট শুনল বলিউডের 'দম মারো দম'

ইঞ্জিনিয়ারিং শাখায় ভর্তির জন্য দেশের মধ্যে সবথেকে বড় প্রবেশিকা পরীক্ষা এটি। জয়েন্ট এন্ট্রাস অ্যাডভান্সের পরীক্ষা নেওয়া হবে চলতি বছরের ৩ অক্টোবর। গত ২৭ জুলাই ঘোষণা করেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। jeeadv.ac.in. এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে ।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)