উত্‍সবের মাঝেই সংসদ ভবন সহ একাধিক জায়গায় জঙ্গি হানার আশঙ্কা

ফের জঙ্গি নিশানায় ভারতীয় সংসদভবন। নতুন করে হামলা চালাতে পারে জইশ-এ-মহম্মদ জঙ্গিগোষ্ঠী। গোয়েন্দা সূত্রে এমনটাই খবর। জানানো হয়েছে, সার্জিকাল স্ট্রাইকের বদলা নিতেই সংসদে বেনজির হামলা চালানোর ছক কষছে মাসুদ আজহারের এই জঙ্গিগোষ্ঠী।

Updated By: Oct 10, 2016, 09:21 AM IST
উত্‍সবের মাঝেই সংসদ ভবন সহ একাধিক জায়গায় জঙ্গি হানার আশঙ্কা

ওয়েব ডেস্ক : ফের জঙ্গি নিশানায় ভারতীয় সংসদভবন। নতুন করে হামলা চালাতে পারে জইশ-এ-মহম্মদ জঙ্গিগোষ্ঠী। গোয়েন্দা সূত্রে এমনটাই খবর। জানানো হয়েছে, সার্জিকাল স্ট্রাইকের বদলা নিতেই সংসদে বেনজির হামলা চালানোর ছক কষছে মাসুদ আজহারের এই জঙ্গিগোষ্ঠী।

আরও পড়ুন- জঙ্গিহানার আশঙ্কায় দেশের পাঁচটি বিমানবন্দরে হাই অ্যালার্ট জারি

২০০১ সালে এই জঙ্গিগোষ্ঠীই ভারতের সংসদ ভবনে হামলা চালিয়েছিল। ভারতের গোয়েন্দা সূত্রে খবর, এবারও সেই দায়িত্ব জইশকে দিয়েছে পাক গুপ্তচর সংস্থা ISI। কোনও কারণে জঙ্গিরা ব্যর্থ হলে, দিল্লির অন্যান্য গুরুত্বপূর্ণ ল্যান্ডমার্ক যেমন সচিবালয়কেও নিশানায় রাখা হয়েছে সেই হামলায়। দিল্লির বাজারগুলিকেও নজরে রাখছে জঙ্গিরা।

আরও পড়ুন- সীমান্তে মিলল পাক সেনার তত্ত্বাবধানে নতুন জঙ্গিঘাঁটির খোঁজ

জইশ ছাড়াও জইশ-উল-হক-তানজিম জঙ্গিগোষ্ঠী দিল্লিতে হামলা চালানোর ছক কষছে বলে খবর। কান্দাহার বিমান অপহরণে এই গোষ্ঠীর নাম জড়ায়। সংসদে হামলা চালাতে দুই সশস্ত্র জঙ্গি ইতিমধ্যেই মালবাহী গাড়িতে দিল্লির উদ্দেশে রওনা হয়েছে বলে খবর। তাদের তৈরি করে দেওয়া ছকের ওপর নির্ভর করেই হামলা হতে পারে বলে আশঙ্কা গোয়েন্দাদের। এদিকে যে কোনও ধরনের নাশকতার ছক রুখতে তৈরি রয়েছে ভারত।