কর্মীদের গণছুটি রুখতে ডিসেম্বরের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত জেট এয়ারওয়েজের

সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাত্কারে সংস্থার এক বিমানচালক বলেন, নির্দিষ্ট গৃহীত প্রস্তাব আমাদের জানাক নতুন ম্যানেজমেন্ট

Updated By: Mar 31, 2019, 12:29 PM IST
কর্মীদের গণছুটি রুখতে ডিসেম্বরের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত জেট এয়ারওয়েজের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চার মাসের বকেয়া বেতন। তবে, কর্মচারীদের ডিসেম্বরের বেতন মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে জেট এয়ারওয়েজ সংস্থা। জানা গিয়েছে, সংস্থার সিইও বিনয় দুবে একটি ইমেলে কর্মাচারীদের জানিয়েছেন, ঋণদাতা ব্যাঙ্কগোষ্ঠীর সঙ্গে হওয়া চুক্তি অনুযায়ী দ্রুত সমস্যা সমাধানে বদ্ধপরিকর বোর্ড অব ডিরেক্টরস। এটি জটিল প্রক্রিয়া এবং সময়সাপেক্ষ। তবে, কর্মচারীদের দুরবস্থার কথা মাথায় রেখে ডিসেম্বর বকেয়া মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিনয় দুবে আরও জানিয়েছেন, কর্মচারীদের পরিস্থিতি সহানুভূতির সঙ্গে দেখা হচ্ছে। এক মাসের বেতন মেটালেও যে কর্মীদের সমস্যা সমাধান হবে না, তা মেনে নিচ্ছে সংস্থা। কর্মচারীদের বেতন-সহ সংস্থার পুনরুজ্জীবন করতে আরও অনুদানের প্রয়োজন বলে জানান দুবে। অন্য দিকে ন্যাশনাল অ্যাভিয়েশন গিল্ডের তরফে জানানো হয়েছে, নির্দিষ্ট সমাধানের নির্দেশিকা না পাওয়া পর্যন্ত বয়কট জারি থাকবে। বকেয়া বেতন মেটানোর দাবিতে অনির্দিষ্টকাল পর্যন্ত ছুটিতে রয়েছেন কর্মচারীরা।

আরও পড়ুন- উত্তর অনিশ্চিত হতেই দক্ষিণে পা রাহুলের! কেরলের ওয়াইনাড় থেকে লড়বেন কংগ্রেস সভাপতি

সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাত্কারে সংস্থার এক বিমানচালক বলেন, নির্দিষ্ট গৃহীত প্রস্তাব আমাদের জানাক নতুন ম্যানেজমেন্ট। বকেয়া বেতন মেটানোর সময় এবং সংস্থার ভবিষ্যত সম্পর্কে তাদের সিদ্ধান্ত প্রকাশ্যে জানানোর দাবি তোলেন তিনি। উল্লেখ্য, গত সোমবার, ঋণে জর্জরিত জেট সংস্থাকে বাঁচাতে ১৫০০ কোটি টাকা ঋণ দেওয়া প্রতিশ্রুতি দেয় স্টেট ব্যাঙ্কের নেতৃত্বে ঋণদাতা ব্যাঙ্কগোষ্ঠী। পাশাপাশি, ব্যাঙ্কের কাছে মোট অঙ্কের যে ঋণ নেওয়া হয়েছে, তা শোধ করতে হবে না। ওই টাকার সমমূল্যে এক টাকার বিনিময়ে শেয়ার হাতে নেবে ব্যাঙ্ক।  এ দিনই ইস্তফা দেন সংস্থার কর্ণধার নরেশ গয়াল এবং তাঁর স্ত্রী অনিতা গয়াল। এরপরই সংস্থার দায়িত্ব বর্তায় সিইও বিনয় দুবের কাঁধে।