উত্তর অনিশ্চিত হতেই দক্ষিণে পা রাহুলের! কেরলের ওয়াইনাড় থেকে লড়বেন কংগ্রেস সভাপতি

জল্পনা ছিলই। এবার তা ঘোষণা করে দিল কংগ্রেস। পুরনো আসন আমেঠি ছাড়াও দক্ষিণের একটি আসন থেকেও লোকসভা ভোটে লড়াই করবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

Updated By: Mar 31, 2019, 12:04 PM IST
উত্তর অনিশ্চিত হতেই দক্ষিণে পা রাহুলের! কেরলের ওয়াইনাড় থেকে লড়বেন কংগ্রেস সভাপতি

নিজস্ব প্রতিবেদন: জল্পনা ছিলই। এবার তা ঘোষণা করে দিল কংগ্রেস। পুরনো আসন আমেঠি ছাড়াও দক্ষিণের একটি আসন থেকেও লোকসভা ভোটে লড়াই করবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন-লোকসভায় দিল্লিতে আপ-এর সঙ্গে কোনও আসন সমঝোতা করবে না কংগ্রেস

রবিবার বরিষ্ঠ কংগ্রেস নেতা এ কে অ্যান্টনি জানিয়ে দেন, রাহুলজি রাজি হয়েছেন। আমেঠি ছাড়াও উনি লড়াই করবেন দ্বিতীয় একটি আসনে। সেটি হল পূর্ব কেরলের ওয়াইনাড়।

রাহুল গান্ধী দ্বিতীয় কোনও আসন থেকে লড়াই করার জল্পনার শুরু থেকেই কংগ্রেস সভাপতিকে নিশানা করে বিজেপি। তাদের দাবি, গত লোকসভা নির্বাচনে মাত্র ১ লাখ ভোটে স্মৃতি ইরানিকে হারিয়েছিলেন রাহুল। এবার তাই উনি ভয় পাচ্ছেন।

আরও পড়ুন-ভোটের মুখে কেন্দ্র-রাজ্য সংঘাত তুঙ্গে, জঙ্গলমহল থেকে বাহিনী ফেরত চেয়ে ফের চিঠি কেন্দ্রের

অন্যদিকে, বিজেপির ওই সমালোচনাকে ভিত্তিহীন বলে মন্তব্য করেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। তিনি বলেন, একই অভিযোগ প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও তোলা যাতে পারে। উনি গুজরাট ছেড়ে বারাণসীতে এসেছেন। স্মৃতি ইরানি চাঁদনিচক ও আমেটিতে হেরেছেন। এবার ফের হারবেন।

উল্লেখ্য, রাহুল গান্ধীর সামনে দক্ষিণের ৩ রাজ্যের আসন থেকে লড়াই করার প্রস্তাব এসেছিল। এগুলি হল কর্ণাটক, কেরল ও তামিলনাড়ু। শেষপর্যন্ত তিনি কেরলকেই বেছে নিলেন।

.