বিদেশে যাওয়ার অনুমতি মিলতেই জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতার বাড়িতে হানা ইডির

জেট এয়ারওয়েজের বাজারে দেনা ৮,০০০ কোটি টাকা। বাধ্য হয়েই এ বছর এপ্রিল মাসে তার সব বিমানকে বসিয়ে দিতে বাধ্য হয় জেট

Updated By: Aug 23, 2019, 04:52 PM IST
বিদেশে যাওয়ার অনুমতি মিলতেই জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতার বাড়িতে হানা ইডির

নিজস্ব প্রতিবেদন: গুরুতর অভিযোগ জেট এয়ারওয়েজের প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে। শুক্রবার মুম্বই ও দিল্লিতে নরেশ গোয়েলের ডজনখানেক বাড়ি-অফিসে হানা দিল ইডি। কেন্দ্রীয় আর্থিক তদন্ত সংস্থার অভিযোগ, হাওয়ালার মাধ্যমে বিপুল টাকা লেনদের সঙ্গে জড়িত জেটের কর্ণধার।

আরও পড়ুন-চিটফান্ড তদন্তে নয়া আইন কেন্দ্রের, ৬ মাসের মধ্যেই টাকা ফেরত পাবেন আমানতকারীরা

এদিকে, শুক্রবারই নরেশ গোয়েলকে বিদেশ ভ্রমণের অনুমতি দিয়েছে দিল্লি হাইকোর্ট। যদিও এদিন সরকারি আইনজীবী সওয়াল করেন, কোনওভাবেই তদন্ত সাহায্য করছেন না গোয়েল। তবে জেট এয়ারওয়েজের মালিক আদালতে জানান তদন্ত সংস্থাকে পুরোমাত্রায় সহায়তা করছেন তিনি। এর পরই গোয়েলকে বিদেশে যাওয়ার অনুমতি দেন বিচারপতি নবীন চাওলা।

উল্লেখ্য, গত ২৫ মে মুম্বই বিমান বন্দরে নরেশ গোয়েল ও তাঁর স্ত্রী অনিতা গোয়েলকে আটকে দেয় অভিবাসন দফতরের কর্মীরা। তার পরেই তাঁরা এনিয়ে আদালতে যান।

আরও পড়ুন-এক মাসে দু’বার, ফের ফিক্সড ডিপোজিটে সুদ কমালো SBI

এবছর জেট এয়ারওয়েজের চেয়ারম্যানের পদ ছেড়ে দেন নরেশ গোয়েল। সংস্থা ছেড়ে দেন তাঁর স্ত্রী অনিতাও। কারণ পরিকল্পনা ছিল এয়ারলাইন্সকে ঋণ প্রদানকারীরা সংস্থায় দখল নেবেন। এই পরিকল্পনা পছন্দ হয়নি গোয়েলের।

প্রসঙ্গত, বর্তমানে জেট এয়ারওয়েজের বাজারে দেনা ৮,০০০ কোটি টাকা। বাধ্য হয়েই এ বছর এপ্রিল মাসে তার সব বিমানকে বসিয়ে দিতে বাধ্য হয় জেট।