কয়লাখনিতে দুর্ঘটনা, চাপা পড়ে গেল বেশ কয়েকজন শ্রমিক

কয়লাখনিতে দুর্ঘটনা। চাপা পড়ে গেল বেশ কয়েকজন শ্রমিক। ঘটনা ঝাড়খণ্ডের গোড্ডা জেলার রাজমহলে। গত রাতে মাটি থেকে ২০০ ফিট নীচে চলছিল কয়লা কাটার কাজ। ১৩টি ডাম্পার কাজ করছিল। কয়েক সেকেন্ডের মধ্যে বিশাল এলাকা জুড়ে একটি চাঁই খসে পড়ে। চাপা পড়ে যান বেশ কয়েকজন শ্রমিক। ভেঙে পড়ে বিদ্যুতের খুঁটিও। বিদ্যুত্‍হীন হয়ে পড়ে গোটা এলাকা। খনি থেকে বেড়িয়ে এসেছেন মাইনিং সর্দার হেমনারায়ণ যাদব। তাঁর বয়ান অনুযায়ী, অনেকেই  বেরিয়ে আসার চেষ্টা করেও বেরোতে পারেননি। রাতে এলাকায় বিদ্যুত্‍ না থাকায় উদ্ধারকাজ শুরু হয়নি। সকাল হতেই বড় বড় মেশিনপত্র নিয়ে এলাকায় পৌছয় ECL কর্তৃপক্ষ। এলাকায় সাধারণ মানুষের চরম বিক্ষোভের মুখে পড়তে হয় ECL আধিকারিকদের।

Updated By: Dec 30, 2016, 11:28 AM IST
কয়লাখনিতে দুর্ঘটনা, চাপা পড়ে গেল বেশ কয়েকজন শ্রমিক

ওয়েব ডেস্ক: কয়লাখনিতে দুর্ঘটনা। চাপা পড়ে গেল বেশ কয়েকজন শ্রমিক। ঘটনা ঝাড়খণ্ডের গোড্ডা জেলার রাজমহলে। গত রাতে মাটি থেকে ২০০ ফিট নীচে চলছিল কয়লা কাটার কাজ। ১৩টি ডাম্পার কাজ করছিল। কয়েক সেকেন্ডের মধ্যে বিশাল এলাকা জুড়ে একটি চাঁই খসে পড়ে। চাপা পড়ে যান বেশ কয়েকজন শ্রমিক। ভেঙে পড়ে বিদ্যুতের খুঁটিও। বিদ্যুত্‍হীন হয়ে পড়ে গোটা এলাকা। খনি থেকে বেড়িয়ে এসেছেন মাইনিং সর্দার হেমনারায়ণ যাদব। তাঁর বয়ান অনুযায়ী, অনেকেই  বেরিয়ে আসার চেষ্টা করেও বেরোতে পারেননি। রাতে এলাকায় বিদ্যুত্‍ না থাকায় উদ্ধারকাজ শুরু হয়নি। সকাল হতেই বড় বড় মেশিনপত্র নিয়ে এলাকায় পৌছয় ECL কর্তৃপক্ষ। এলাকায় সাধারণ মানুষের চরম বিক্ষোভের মুখে পড়তে হয় ECL আধিকারিকদের।

আরও পড়ুন অরুণাচল প্রদেশে রাজনৈতিক সঙ্কট, মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে করা হল সাসপেন্ড

বাসিন্দাদের অভিযোগ, বেশি লাভের আশাতেই ECL যে বেসরকারি সংস্থাকে দিয়ে কাজ করাচ্ছিল, তারা বিপজ্জনক জায়গা থেকে কয়লা তুলছিল। সে জন্যই এই দুর্ঘটনা। ECL কর্তৃপক্ষের দাবি, ভিতরে আটকে রয়েছেন ২০-২৫জন। যদিও স্থানীয়দের দাবি, ৬০-৬৫জন আটকে রয়েছেন। পরিস্থিতির ওপর নজর রাখতে এবং দ্রুত উদ্ধারকাজের জন্য নির্দেশ দিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন কয়লামন্ত্রী পীযূষ গোয়েল।

আরও পড়ুন  নতুন বছরে ১০০-য় পা দিচ্ছে আলিপুরদুয়ারের মাঝেরডাবরি টি ইষ্টেট

.