Mehbooba Mufti: আগামী ২৪ ঘণ্টার মধ্যে ছাড়তে হবে সরকারি আবাসন, মেহবুবা মুফতিকে নোটিস প্রশাসনের

স্থানীয় সংবাদমাধ্যমের খবর, মেহবুবা মুফতির পাশাপাশি কাশ্মীরের আরও অনেক বিধায়ক, নেতাকেও তাদের সরকারি আবাদন ছাড়তে বলা হয়েছে। এদের মধ্যে রয়েছেন, আলতাফ ওয়ানি, আবদুর রহিম রাথার, আবদুল মজিদ বাট, বসির শাহ, আবদুল কবির পাঠানের মতো নেতা

Updated By: Nov 28, 2022, 02:29 PM IST
Mehbooba Mufti: আগামী ২৪ ঘণ্টার মধ্যে ছাড়তে হবে সরকারি আবাসন, মেহবুবা মুফতিকে নোটিস প্রশাসনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সামনে নতুন বিপদ। আগামী  ২৪  ঘণ্টার মধ্যে তাঁকে সরকারি আবাসন ছাড়তে হবে। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের খানাবালে বর্তমানে থাকেন মেহবুবা। সেই আবাসন ছেড়ে দেওয়ার নোটিস দিল জম্মু ও কাশ্মীর প্রশাসন। সংবাদসংস্থার খবর অনুয়ায়ী, ২৪ ঘণ্টার মধ্যে সরকারি আবাসন খালি না করলে মেহবুবার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ওই নোটিস পাওয়ার কথা স্বীকার করেছেন মেহবুবা মুফতি।

আরও পড়ুন-৬ বলে ৭ ছক্কা! বিশ্বে প্রথম, ইতিহাসে রুতুরাজ, কোন বোলারের বিপর্যয়?

উল্লেখ্য, থাকার জন্য মেহবুবাকে শ্রীনগরে একটি সরকারি বাংলো দিয়েছিল প্রশাসন। জম্মু ও কাশ্মীর রাজ্য থেকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিবর্তন হওয়ার পর আইনকানুন অনেকটাই বদলে গিয়েছে। সেই আইন অনুযায়ী খানাবালের ওই আবাসন ছেড়ে দিতে বলা হয় মেহবুবাকে। একসময় জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীদের তাদের আবাসন থেকে সরে যেতে বলা হয়নি। তবে এখন তাদের আবাসন ছাড়তে বলা হচ্ছে। ফলে ২০২০ সালে তাদের সরকারি আবাসন ছেড়ে দিয়েছেন ওমর আবদুল্লা ও গুলাম নবি আজাদ। 

প্রসঙ্গত, রাজ্যের মর্যাদা হারানোর পর গৃহবন্দি করা হয় মেহবুবা মুফতিকে। এর আগে তাঁকে রাখা হয়েছিল গুপকার রোডের ফেয়ারভিউ রোডে। সেটিকে ইন্টারোগেশন সেন্টার হিসেবেও ব্যবহার করত পুলিস।

কাশ্মীরের স্থানীয় সংবাদমাধ্যমের খবর, মেহবুবা মুফতির পাশাপাশি কাশ্মীরের আরও অনেক বিধায়ক, নেতাকেও তাদের সরকারি আবাদন ছাড়তে বলা হয়েছে। এদের মধ্যে রয়েছেন, আলতাফ ওয়ানি, আবদুর রহিম রাথার, আবদুল মজিদ বাট, বসির শাহ, আবদুল কবির পাঠানের মতো নেতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.