kanwar Yatra: খোদ শিবজি স্বপ্নাদেশ দিয়েছেন.....তাজমহলে গঙ্গাজল ছিটোবই, নাছোড় কাঁওয়ারযাত্রী

kanwar Yatra: এনিয়ে মুখ খুলেছে অখিল ভারতীয় হিন্দু মহাসেবা। সংগঠনের মুখপাত্র সঞ্জয় জাঠ বলেন, মিনা যা করতে চেয়েছিলেন তার মধ্যে কোনও ভুল নেই। কারণ তাজ মহল হল তেজো মহালয়া। এটি একটি শিব মন্দির  

Updated By: Jul 30, 2024, 02:37 PM IST
kanwar Yatra: খোদ শিবজি স্বপ্নাদেশ দিয়েছেন.....তাজমহলে গঙ্গাজল ছিটোবই, নাছোড় কাঁওয়ারযাত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতিবছর কাঁওয়ার যাত্রা হয়, প্রতি বছরই নতুন নতুন কথা শোনা যায় যাত্রীদের সম্পর্কে। যাত্রাপথের দুধারে তাদের তান্ডবের কথা সর্বজন বিদিত। কয়েকদিন আগেই দেখা গেল একটি পুলিসের  গাড়িকে তারা উল্টে দেওয়ার চেষ্টা করছে। এবার নতুন এক উত্পাত।

আরও পড়ুন-'চক দে ইন্ডিয়া', বন্দুকবাজিতে ব্রোঞ্জ মনু-সরবজ্যোতের, চলে এল জোড়া পদক

সোমবার এক কাঁওয়ারযাত্রী হাজির তাজমহলে। দাবি, সে তাজমহলে গঙ্গাজল ছিটোবে। কেন এমন করবে সে? ওই কাঁওয়ারযাত্রী বলেন, তাঁকে খোদ শিব স্বপ্নাদেশ দিয়েছেন তাজমহলে গঙ্গাজল ছিটোতে। তবে শেষপর্যন্ত ওই মহিলা যাত্রীকে আটকে দেন তাজমহলের প্রহরীরা।

তাজমহল নিয়ে অনেক আগে থেকেই আপত্তি তুলেছে সংঘ পরিবার। সেখানে বলা হয়েছে তাজমহল আসলে একটি পুরনো মন্দির। সেটির নাম আসলে ছিল তেজো মহালয়া। সেই থেকেই তাজমহল কথাটা এসেছে।

একটি হিন্দুত্ববাদী সংগঠনের সদস্য মিনা রাঠোর নামে ওই মহিলা সংবাদমাধ্যমে বলেন,  তেজো মহালয়ায় এসেছিলাম গঙ্গাজল ছিটোতে।  প্রভু শিব আমার স্বপ্নে এসেছিলাম। তাঁর কথাতেই এখানে এসেছিলাম জল ছিটোতে। কিন্তু পুলিস আমাকে যেতে দিচ্ছে না।

এনিয়ে কী বলছে পুলিস? তাজ সুরক্ষায় দায়িত্বে থাকা এসিপি সৈয়দ আরিব আহমেদ বলেন, ওই মহিলাকে তাজমহলের পশ্চিম গেটেই থামিয়ে দেওয়া হয়েছে। কোনওভাবেই উনি তাজ মহলের ভেতরে ঢুকতে পারেননি। এভাবে আটকে দেওয়ার পর তিনি নিজেই ঠিক করেন তিনি গঙ্গাজল দেবেন সন্নিহিত রাজেশ্বর মন্দিরে।

এদিকে, এনিয়ে মুখ খুলেছে অখিল ভারতীয় হিন্দু মহাসেবা। সংগঠনের মুখপাত্র সঞ্জয় জাঠ বলেন, মিনা যা করতে চেয়েছিলেন তার মধ্যে কোনও ভুল নেই। কারণ তাজ মহল হল তেজো মহালয়া। এটি একটি শিব মন্দির।

উল্লেখ্য, তাজমহলকে নিয়ে বিতর্ক আর্কিয়লজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া পর্যন্ত গড়িয়েছে। তবে এএসআই ২০১৭ সালে আদালতে জানিয়ে দিয়েছে তাজমহল একটি সমাধিক্ষেত্র। এটি কোনও মন্দির নয়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.