Kapil Sibal Quits: কংগ্রেস ছাড়লেন কপিল সিব্বল, সপা-র সমর্থনে রাজ্যসভায় প্রাক্তন কংগ্রেস নেতা!

সিব্বল জানিয়ে দেন, সপা-র সহযোগিতায় রাজ্যসভায় মনোনয়ন জমা দিয়েছি

Updated By: May 25, 2022, 01:18 PM IST
Kapil Sibal Quits: কংগ্রেস ছাড়লেন কপিল সিব্বল, সপা-র সমর্থনে রাজ্যসভায় প্রাক্তন কংগ্রেস নেতা!

নিজস্ব প্রতিবেদন: গান্ধী পরিবারের সঙ্গে তাঁর চাপা সংঘাত বেশ পুরনো। শেষপর্যন্ত কংগ্রেস ছেড়েই দিলেন কপিল সিব্বল। সংবাদমাধ্য়মে তিনি নিজেই জানালেন সেই কথা।

বুধবার কপিল সিব্বল জানিয়ে দেন, গত ১৬ মে কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছি। আমার মনে হয় পার্লামেন্টে এবার কোনও নিরপেক্ষ জায়গা থেকে বক্তব্য রাখা উচিত। তাই সপা-র সহযোগিতায় রাজ্যসভায় মনোনয়ন জমা দিয়েছি।

সামনের মাসে উত্তরপ্রদেশ থেকে রাজ্যসভায় যাচ্ছেন ১১ জন। এনিয়ে অখিলেশ যাদব বলেন, রাজ্যসভার জন্য কপিল সিব্বলকে বেছে নেওয়া হয়েছে। রাজ্যসভার জন্য আরও ২ জনের নাম শীঘ্রই ঘোষণা করা হবে।  

কংগ্রেসের সংগঠনের খোলনলচে বদলানোর দাবিতে সামনের সারিতে ছিলেন গুলাম নবি আজাদ ও কপিল সিব্বলের মতো নেতা। এনিয়ে দলের মধ্যে প্রবীণ এই কংগ্রেস নেতার সঙ্গে দলের একটা চাপা সংঘাত চলছিল।

সম্প্রতি জয়পুরে শেষ হয়েছে কংগ্রেসের চিন্তন শিবির। সেই শিবিরে জি ২৩ অর্থাত্ অর্থাত্ কংগ্রেসের বিক্ষুব্ধ গোষ্ঠীর মধ্য়ে গুলাম নবি ও আনন্দ শর্মার মতো নেতাকে গুরুত্ব দেওয়া হলেও কপিল সিব্বলের কপালে তেমন কিছুই জোটেনি। তাই ক্ষোভ চরমে উঠে সিব্বলের। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। 

বিস্তারিত আসছে..... 

আরও পড়ুন-পার্থকে ফের CBI জেরা, SSC দুর্নীতিতে 'এই' নির্দিষ্ট প্রশ্নের জবাব তলব 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.