কর্ণাটকে জোট-সঙ্কট, কংগ্রেস বাড়াবাড়ি করছে অভিযোগ তুলে ইস্তফার হুমকি কুমারস্বামীর

কর্ণাটকে কংগ্রেসের সঙ্গ ছাড়ার ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। কংগ্রেস তার মন্ত্রী ও বিধায়কদের নিয়ন্ত্রণ করতে অক্ষম, এই অভিযোগ তুলে এদিন পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেন তিনি। 

Updated By: Jan 28, 2019, 11:35 AM IST
কর্ণাটকে জোট-সঙ্কট, কংগ্রেস বাড়াবাড়ি করছে অভিযোগ তুলে ইস্তফার হুমকি কুমারস্বামীর

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে কংগ্রেসের সঙ্গ ছাড়ার ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। কংগ্রেস তার মন্ত্রী ও বিধায়কদের নিয়ন্ত্রণ করতে অক্ষম, এই অভিযোগ তুলে এদিন পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেন তিনি। 

এদিন কুমারস্বামী বলেন, কংগ্রেসের বিধায়করা বলছেন সিদ্ধারামাইয়া তাঁদের নেতা। এসব আমার দেখার কথা নয়। তারা যদি এমনটাই করতে থাকেন তাহলে আমি পদত্যাগ করতে তৈরি। কংগ্রেস সীমা অতিক্রম করছে। 

গত জুনে কর্ণাটক লোকসভা নির্বাচনের ফল বেরোলে দেখা যায় সংখ্যাগরিষ্ঠতা থেকে ৯ আসন দূরে থেমেছে বিজেপি। ২২৪ আসনের কর্ণাটক বিধানসভায় বিজেপি পেয়েছে ১০৪টি আসন। কংগ্রেস পেয়েছে ৮০টি আসন, জনতা দল সেকুলার পেয়েছে  ৪০টি। একক সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে বিজেপিকে সরকার গড়তে ডাকেন রাজ্যপাল। কিন্তু সংখ্যা জোগাড় করতে না-পারায় আস্থাভোটের আগেই পদত্যাগ করেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এর পর কংগ্রেসের সমর্থনে মুখ্যমন্ত্রী হন জনতা দল সেকুলার নেতা এইচডি কুমারস্বামী। 

মন্দির গড়তে আইন আনলে লোকসভা নির্বাচনে ফের ক্ষমতায় ফিরবে বিজেপি: ভিএইচপি প্রধান

শপথের পর থেকেই অম্লমধুর সম্পক কুমারস্বামী ও কংগ্রেসের। বারবার কংগ্রেসের দাদাগিরিতে বিরক্ত হয়ে বয়ান দিয়েছেন তিনি। ফের একবার ধৈর্যের বাঁধ ভাঙল তাঁর। লোকসভা নির্বাচনের মুখে তাঁর এই বয়ানের তাত্পর্য খুঁজছে রাজনৈতিক মহল। 

   

.