কোয়ারেন্টাইন তো দূর, কুমারস্বামীর ছেলের বিয়ের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার!

যেখানে সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণে দেশে সমস্ত বিয়েবাড়ির মতো অনুষ্ঠান নিষিদ্ধ, সেখানে তাঁরা কীভাবে এমন আয়োজনের অনুমতি পেলেন তাই নিয়ে উঠছে প্রশ্ন।

Updated By: Apr 19, 2020, 03:04 PM IST
কোয়ারেন্টাইন তো দূর, কুমারস্বামীর ছেলের বিয়ের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার!

নিজস্ব প্রতিবেদন: কোয়ারেন্টাইন নয়। নিদেনপক্ষে সমালোচনাও নয়। লকডাউনের মাঝে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের বিয়েকে উল্টে সমর্থন করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। "অনুমতি থাকাতেই তাঁরা বিয়েবাড়ি আয়োজন করেছিলেন" সাফ বক্তব্য ইয়েদুরাপ্পার। উল্টে নবদম্পতিকে শুভেচ্ছা জানালেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। 

দেশজুড়ে লকডাউন। জরুরি পরিষেবার বাইরে রাস্তায় বের হওয়া বারণ। সাধারণ মানুষ সামাজিক দূরত্ব লঙ্ঘণ করলে জুটছে পুলিসের লাঠি। তার মধ্যেও ১৬ তারিখ কীভাবে ২৫-৩০ জন সদস্য নিয়ে ফার্ম হাউজে বিয়েবাড়ির আয়োজন হয়? "ওঁদের অনুমোদন ছিল, তাছাড়া ওঁরা খুবই সাদামাঠা আয়োজন করেছিলেন।" সাংবাদিকের প্রশ্নের জবাবে বললেন ইয়েদুরাপ্পা। কীভাবে এমন দায়িত্বজ্ঞানহীন কাজের অনুমতি মেলে, তা অবশ্য খোলসা করলেন না কর্ণাটকের মুখ্যমন্ত্রী। উল্টে বিরক্ত হয়ে বললেন, "এটা কোনও আলোচনার বিষয়ই নয়।" 

ইয়েদুরাপ্পার বক্তব্য, "ওঁদের আত্মীয়র সংখ্যাই অগুণতি।" তা সত্ত্বেও হাতে গোনা কয়েকজনকে আমন্ত্রণ করেছেন কুমারাস্বামীর পরিবার। আর সেটাই নাকি কুমারাস্বামী পরিবারের দায়িত্বজ্ঞানের পরিচয়। তার জন্য তিনি তাঁদের শুভেচ্ছাও জানালেন ইয়েদুরাপ্পা। প্রসঙ্গত, ছবি ও স্থানীয়দের বয়ান অনুযায়ী অন্তত ২৫-৩০ জন উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের বিয়েতে। ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়াও। তাছাড়া ডেকরেটার্স, রান্না, ফুল সবেরই আয়োজন স্পষ্ট ছবিতে। যেখানে সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণে দেশে সমস্ত বিয়েবাড়ির মতো অনুষ্ঠান নিষিদ্ধ, সেখানে তাঁরা কীভাবে এমন আয়োজনের অনুমতি পেলেন তাই নিয়ে উঠছে প্রশ্ন। আর গোটা ব্যাপারটা যে নিরাপদ নয়, তা বলাই বাহুল্য। 

আরও পড়ুন: বিয়ে করতে ৮৫০ কিমি রাস্তা সাইকেলে পাড়ি দিল যুবক, কিন্তু...

 

.