Kashmiri Pandit shot dead: আপেল বাগানে ঢুকে নির্বিচার গুলি জঙ্গিদের; নিহত ১ কাশ্মীরি পণ্ডিত, আহত ১

গত বছর অক্টোবর থেকেই টার্গেট করে হামলা শুরু করেছে জঙ্গিরা। হামলার শিকার কাশ্মীরি পণ্ডিত ও পরিযায়ী শ্রমিকরা

Updated By: Aug 16, 2022, 02:59 PM IST
Kashmiri Pandit shot dead: আপেল বাগানে ঢুকে নির্বিচার গুলি জঙ্গিদের; নিহত ১ কাশ্মীরি পণ্ডিত, আহত ১

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাশ্মীরি পণ্ডিতদের উপরে ফের হামলা। এবার সোপিয়ানে এক আপেল বাগানে ঢুকে নির্বিচারে গুলি চালাল জঙ্গিরা। ওই গুলি চালনায় গুলিবিদ্ধ হন ২ ভাই। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। অন্যজন গুরুতর আহত। নিহত ব্যক্তির নাম সুনীল কুমার। তাঁর আহত ভাইয়ের নাম পিন্টু কুমার। তিন মাস আগে বদগামে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে খুন করে জঙ্গিরা। তার ফের এই ঘটনা। মঙ্গলবার সোপিয়ানের চোটিপোরায় ওই দুই ভাইয়ের উপরে হামলা চালায় জঙ্গিরা। গুলি চালানার পর এলাকা থেকে উধাও হয়ে য়ায় জঙ্গিরা। খবর পেয়েই এলাকাটি ঘিরে ফেলে নিরাপত্তা রক্ষীরা। শুরু হয়েছে তল্লাশি। পাশাপাশি আহত পিন্টু কুমারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাশ্মীর পুলিসের তরফেও এনিয়ে ট্যুইট করে হামলার খবর দেওয়া হয়েছে।

গত বছর অক্টোবর থেকেই টার্গেট করে হামলা শুরু করেছে জঙ্গিরা। হামলার শিকার কাশ্মীরি পণ্ডিত ও পরিযায়ী শ্রমিকরা। গত অক্টোবরে ৫ দিনে খুন হন ৭ সাধারণ নাগরিক। গতবছর মে মাসে বদগামে এক তহসিলদারের অফিসে ঢুকে পড়ে জঙ্গিরা। গুলি করে খুন করে রাহু ভাট নামে এক কাশ্মীরি পণ্ডিতকে। এরপর ২৬ মে, জঙ্গিরা খুন করে কাশ্মীরি টিভির সঞ্চালিকা আমরিন খাটকে।

সরকারের বিশেষ প্রকল্পের আওতায় জম্মু ও কাশ্মীরে কাজ পেয়েছিলেন ৫ হাজার কাশ্মীরি পণ্ডিত। বাদগামের ওই হামলার পর তারা কাজে যেতে অস্বীকার করেন। কারণ তাদের নিরাপত্তা নেই। উল্টে তারা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে থাকেন। তারা দাবি করেন কাশ্মীর থেকে তাদের সরিয়ে জম্মুতে কাজ দেওয়া হোক। 

সোপিয়ানের ঘটনার তীব্র নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীর পিপিলস কন্ফারেন্সের প্রধান সাজ্জাদ লোন। এক টুইটে তিনি লিখেছেন, সেপিয়ানে ফের এক হামলা চালাল কাপুরুষ জঙ্গিরা। এই হিংসার তীব্র নিন্দা করছি। সজন হারানো পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। 

গত ২ নভেম্বর কাশ্মীরের কুলগামের কাটারসুতে জঙ্গি হামলায় মৃত্যু হয় সাগরদিঘির ৫ শ্রমিকের। জঙ্গি তাদের ঘরে থেকে বের করে গুলিতে এফোঁড ওফোঁড় করে দেয়। সেই ঘটনার পরই কাশ্মীর ছাড়তে শুরু করেন পশ্চিমবঙ্গের শ্রমিকরা। সোমবার দুপুরে জম্মু-তাওয়াই এক্সপ্রেসে হাওড়া ফেরেন ১৩৮ জন শ্রমিক। হেমতাবাদের চৈনগর গ্রামের যুবক সাবেরুল ইসলাম জানালো কাশ্মীরের খানদায় সে একটি প্লাইউড ক্যাক্টরিতে কাজ করত। তাদের সেখান থেকে আনতে এডিজি সঞ্জয় সিং ও সিআইডি এসএসবি অনুপ জয়সোয়ালকে পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-কোভিড, মাঙ্কিপক্সের পর আতঙ্কের নাম লাম্পি ভাইরাস! জানুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.