ট্রেনে যৌন হেনস্থা হয়েছে! বিস্ফোরক দাবি সাংদের স্ত্রীর

বইটিতে একটি ঘটনার বিবরণ দিতে গিয়ে কংগ্রেস নেতা জোস মনির স্ত্রী নিশা লিখেছেন, ২০১২ সালে একটি ট্রেন যাত্রার জন্য স্টেশনে দাঁড়িয়ে ছিলেন তিনি। সেই সময় একজন অপরিচিত ব্যক্তি তাঁর সামনে এসে নিজেকে রাজনীতিবীদের ছেলে বলে পরিচয় দেয়।

Updated By: Mar 19, 2018, 09:04 PM IST
ট্রেনে যৌন হেনস্থা হয়েছে! বিস্ফোরক দাবি সাংদের স্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : ট্রেনে তাঁর সঙ্গে এক রাজনৈতিক নেতা অভব্যতা করেছেন বলে নিজের বইতে উল্লেখ করেছেন কেরলের কংগ্রেস প্রধান কেএম মনির পুত্রবধূ নিশা জোস। তাঁর এই মন্তব্য ইতিমধ্যেই দেশজুড়ে বিতর্ক তৈরি করেছে। বিষয়টিকে ইতিমধ্যেই হাতিয়ার করেছে বিজেপি, বাম সহ অন্যান্য রাজনৈতিক দলগুলি।

আরও পড়ুন- পশুখাদ্য কেলেঙ্কারিতে ফের দোষী সাব্যস্ত লালু

প্রসঙ্গত, নিশা জোস সম্প্রতি নিজের জীবনি নিয়ে একটি বই লিখেছেন। 'দ্যা অদার সাইড অফ দিস লাইফ-স্নিপেটস অফ মাই লাইফ অ্যাজ এ পলিটিসিয়ান্স ওয়াইফ' শীর্ষক এই বইটিতে তাঁর জীবনের নানা অভিজ্ঞতার কথা ব্যক্ত করেছেন নিশা। বইটিতে একটি ঘটনার বিবরণ দিতে গিয়ে কংগ্রেস নেতা জোস মনির স্ত্রী নিশা লিখেছেন, ২০১২ সালে একটি ট্রেন যাত্রার জন্য স্টেশনে দাঁড়িয়ে ছিলেন তিনি। সেই সময় একজন অপরিচিত ব্যক্তি তাঁর সামনে এসে নিজেকে রাজনীতিবীদের ছেলে বলে পরিচয় দেয়। নিশার কথায়, ওই ব্যক্তি তাঁকে ক্রমাগত উত্তক্ত করতে শুরু করেন। এমনকী, ট্রেনে উঠেও বারবার আপত্তিকর ভাবে নিজের পা দিয়ে তাঁকে স্পর্শ করেন। পরিস্থিতি প্রতিকূল দেখে সঙ্গে সঙ্গেই টিকিট পরীক্ষককে গোটা ঘটনার কথা জানান নিশা।

আরও পড়ুন- অনাস্থা আনতে ব্যর্থ বিরোধীরা, হট্টগোলের মধ্যে মুলতুবি অধিবেশন

এদিকে, তাঁর বইতে এই ঘটনার কথা উল্লেখ করায় প্রতিবাদে মুখোর হয়েছেন কেরালার বিধায়ক পিসি জর্জের ছেলে সোন জর্জ। তাঁর দাবি, অবিলম্বে ওই ব্যক্তির নাম সামনে আনুক নিশা। ইতিমধ্যেই নিশা জোসের নামে একটি মামলা দায়ের করেছেন সোন। তাঁর অভিযোগ, নিশা নিজের বইতে ওই ব্যক্তির নাম উল্লেখ না করায়, বারবার তাঁকে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে নানা ভাবে। এতে তাঁর কাজের ওপর প্রভাব পড়ছে বিশেষ ভাবে।

জানা যায়, উল্লেখিত ঘটনার সময় নিশা ও সোন একসঙ্গে কংগ্রেসের হয়ে কাজ করতেন। ঘটনাচক্রে তাঁরা বহুবার একসঙ্গে দলের কাজে একসঙ্গে ট্রেনযাত্রা করেছেন।

.