কেরালার পুট্টিঙ্গল মন্দিরে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত ১০২, আহত ৩৫০ ছাড়িয়েছে

কেরালার মন্দিরে ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিদগ্ধ, পদপিষ্ট হয়ে মৃত্যু হল ১০২ জনের। আহতের সংখ্যা সাড়ে ৩০০ ছাড়িয়েছে। তাঁদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

Updated By: Apr 10, 2016, 01:13 PM IST
কেরালার পুট্টিঙ্গল মন্দিরে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত ১০২, আহত ৩৫০ ছাড়িয়েছে

ওয়েব ডেস্ক: কেরালার মন্দিরে ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিদগ্ধ, পদপিষ্ট হয়ে মৃত্যু হল ১০২ জনের। আহতের সংখ্যা সাড়ে ৩০০ ছাড়িয়েছে। তাঁদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

রাত থেকেই কোল্লাম জেলার পারভুরে মালয়ালম নতুন বছরের উত্সব উপলক্ষে পুট্টিঙ্গল মন্দিরে জড়ো হয়েছিলেন বহু পুণ্যার্থী। রীতি মেনে মন্দিরের বাইরে তখন চলছিল আতসবাজি পোড়ানো। ভোর সাড়ে ৩টে নাগাদ পুণ্যার্থীরা যখন বাজি পোড়ানো দেখতে বিভোর তখনই ঘটে যায় দুর্ঘটনা। বাজি থেকে ছিটকে আসা আগুনের ফুলকি এসে পড়ে শামিয়ানার উপরে। সঙ্গে সঙ্গেই দাউদাউ করে জ্বলে ওঠে শামিয়ানা। জ্বলন্ত শামিয়ানাটি ভেঙে পড়ে তারই নীচে জড়ো হওয়া পুণ্যার্থীদের ওপর। কিছু বুঝে ওঠার আগেই জীবন্ত দগ্ধ হন বহু মানুষ।

আহতদের তিরুবনন্তপুরম মেডিক্যাল কলেজ ও কোল্লাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ছুটে যান মুখ্যমন্ত্রী ওমেন চাণ্ডি ও স্বরাষ্ট্রমন্ত্রী রমেশ চেন্নিথালা। ঘটনার জেরে ইতিমধ্যেই এফআইআর রুজু হয়েছে মন্দির কর্তৃপক্ষের বিরুদ্ধে। পুলিসসূত্রে খবর মন্দির চত্বরে আতসবাজির ওপর আগেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তা সত্ত্বেও কীভাবে মন্দিরের মধ্যে আতসবাজির প্রতিযোগিতা হয়, প্রশ্ন উঠেছে তাই নিয়েও। আতসবাজি নিয়ে মন্দিরে প্রবেশের ওপর কেন নজরদারি বসানো হল না? তা নিয়ে প্রশ্নে পুলিস প্রশাসনও। ইতিমধ্যেই কোল্লামের পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

.