Ludhiana Blast: দিল্লি-মুম্বইয়েও হামলার ছক, জার্মানিতে গ্রেফতার লুধিয়ানা বিস্ফোরণকাণ্ডে জড়িত কুখ্যাত জঙ্গি

গোয়েন্দা সূত্রে খবর পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে যোগসাজস ছিল এই জঙ্গি নেতার

Updated By: Dec 28, 2021, 01:02 PM IST
Ludhiana Blast: দিল্লি-মুম্বইয়েও হামলার ছক, জার্মানিতে গ্রেফতার লুধিয়ানা বিস্ফোরণকাণ্ডে জড়িত কুখ্যাত জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: অবশেষে গ্রেফতার। লুধিয়ানা জেলা আদালতে বিস্ফোরণকাণ্ডের মূল মাথা শেষপর্যন্ত পুলিসের জালে পড়ল সুদূর জার্মানিতে।

গত ২৩ ডিসেম্বর ওই বিস্ফোরণে মৃত্যু হয় ১ জনের। আহত হন কমপক্ষে ৫ জন। সেই বিস্ফোরণের মূল ষড়যন্ত্রকারী ছিল যশবিন্দর সিং মুলতানি। বিস্ফোরণের পরই গোটা বিষয়টি জানানো হয় জার্মানিকে। তারপরই গতকাল জার্মানির এরক্রুট থেকে গ্রেফতার করা হয় শিখ ফর জাস্টিসের প্রতিষ্ঠাতা যশবিন্দরকে।

গোয়েন্দাদের দাবি, পাকিস্তান থেকে আরও বিস্ফোরক আনার পরিকল্পনা ছিল যশবিন্দরের। সেই বিস্ফোরকের সাহায্যে দিল্লি ও মুম্বইয়ের মতো জায়গায় বিস্ফোরণের পরিকল্পনা ছিল তার। এবছর তরনতারনে অস্ত্র সরবারহের সঙ্গে জড়িত ছিল যশবিন্দর। সেই ঘটনার তদন্তেও উঠে আসে যশবিন্দরের নাম।

আরও পড়ুন-Coronavirus: দেশে ওমিক্রনের চোখ রাঙানি, কমল দৈনিক মৃত্যু

উল্লেখ্য, গত ২০ অক্টোবর তরনতারনে বিপুল অস্ত্র-গুলি উদ্ধার করে বিএসএফ। ওইসব অস্ত্রের মধ্যে ছিল ২২টি পিস্তল, ৪৪টি ম্য়াগাজিন ১০০ রাউন্ড গুলি ও ১ কেজি হেরোইন। গোয়েন্দা সূত্রে খবর পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে যোগসাজস ছিল এই জঙ্গি নেতার।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.