নোটা-কে হারিয়ে লাটুর গ্রামীণ দখলে রাখল প্রয়াত মুখ্যমন্ত্রীর ছেলে ধীরাজ দেশমুখ

পরিসংখ্যান বলছে, জোট সরকারের ক্ষমতায় আসতে কোনও বাধা নেই। কিন্তু মহারাষ্ট্রে দুর্বল কংগ্রেস ও এনসিপি-র বিরুদ্ধে এহেন ফলের কথা ভাবেননি বিজেপি নেতারাও

Updated By: Oct 24, 2019, 07:19 PM IST
নোটা-কে হারিয়ে লাটুর গ্রামীণ দখলে রাখল প্রয়াত মুখ্যমন্ত্রীর ছেলে ধীরাজ দেশমুখ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে কুর্সি ধরে রাখল বিজেপি। সৌজন্যে যদিও শরিক শিবসেনা। গত বারের থেকে এখনও পর্যন্ত ২২ আসন দূরে । শিবসেনারও কমেছে আসন সংখ্যা। এই আবহে কংগ্রেস নজির তৈরি করেছে লাটুর গ্রামীণ কেন্দ্রে। মহারাষ্ট্রের প্রয়াত মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের পুত্র ধীরাজ দেশমুখ কার্যত ধুলো উড়িয়ে লাটুর কেন্দ্র দখল রাখল। দ্বিতীয় স্থানে নজিরবিহীনভাবে কোনও রাজনৈতিক দলকে দেখা গেল না। নোটা উঠে এল দ্বিতীয় স্থানে।

কংগ্রেস প্রার্থী ধীরাজ দেশমুখ ৭৫ শতাংশ ভোট পেয়েছে। নোটা ছাড়া বাকিরা দুই অঙ্কে পৌঁছতে পারেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত কংগ্রেসে পকেটে ভোট এসেছে ১,০৯,৯৮৩। শিবসেনা পেয়েছে ৪.৭৯ শতাংশ ভোট। মরাঠাভূমে ২৮৮টি আসনে বিজেপি-শিবসেনা জোটের ঝুলিতে এখনও পর্যন্ত গিয়েছে ১৬৩টি আসন। বিজেপি এগিয়ে ৯৮টিতে। শরিক দল শিবসেনা এগিয়ে ৬০টি আসনে, ৪৪টি আসনে এগিয়ে কংগ্রেস। এনসিপি এগিয়ে ৫৬ আসনে।

আরও পড়ুন- মোদী-শাহের প্রচার সত্ত্বেও পরাজয় পঙ্কজার, কেঁদে ভাসালেন হেভিওয়েট বিজেপি মন্ত্রী

পরিসংখ্যান বলছে, জোট সরকারের ক্ষমতায় আসতে কোনও বাধা নেই। কিন্তু মহারাষ্ট্রে দুর্বল কংগ্রেস ও এনসিপি-র বিরুদ্ধে এহেন ফলের কথা ভাবেননি বিজেপি নেতারাও। সকলেই আশা করেছিলেন, ২০০ আসন পার করে যাবে গেরুয়া শিবির। কিন্তু এখনও মরাঠা মানুষের সমর্থন রয়েছে শরদ পাওয়ারের কাছে। তবে আসন সংখ্যা কমায় শিবসেনার আবদার মানতে একপ্রকার বাধ্য বিজেপি।

.