জিএসটি উদ্বোধনীর অনুষ্ঠান সূচী

মধ্যরাতে দেশ জুড়ে জিএসটি ব্যবস্থাকে স্বাগত জানাতে আজ সংসদের সেন্ট্রাল হলে যে রাজসূয় যজ্ঞের ব্যবস্থা হয়েছে সেখানে উপস্থিত থাকবেন শচিন, অমিতাভ বচ্চন, লতা মঙ্গেশকরের মতো রাজনীতির বাইরের খ্যাতনামা তারকারা। পাশাপাশি রাজনৈতিক হেভিওয়েটরা তো রয়েছেনই, থাকবেন কেন্দ্রের সব শীর্ষস্থানীয় আমলারা। কিন্তু ঠিক কী অনুষ্ঠান হবে আজ সংসদে?

Updated By: Jun 30, 2017, 07:24 PM IST
জিএসটি উদ্বোধনীর অনুষ্ঠান সূচী

ওয়েব ডেস্ক: মধ্যরাতে দেশ জুড়ে জিএসটি ব্যবস্থাকে স্বাগত জানাতে আজ সংসদের সেন্ট্রাল হলে যে রাজসূয় যজ্ঞের ব্যবস্থা হয়েছে সেখানে উপস্থিত থাকবেন শচিন, অমিতাভ বচ্চন, লতা মঙ্গেশকরের মতো রাজনীতির বাইরের খ্যাতনামা তারকারা। পাশাপাশি রাজনৈতিক হেভিওয়েটরা তো রয়েছেনই, থাকবেন কেন্দ্রের সব শীর্ষস্থানীয় আমলারা। কিন্তু ঠিক কী অনুষ্ঠান হবে আজ সংসদে?

রাত সাড়ে এগারোটায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে সূচনা হবে অনুষ্ঠানের। তারপরেই সংক্ষিপ্ত স্বাগত ভাষণ দেবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এর ঠিক পরেই জিএসটির উপর নির্মিত মিনিট পাঁচেকের একটি ছবি প্রদর্শীত হবে যা মূলত 'প্রেজেন্টেশন' ধর্মী। ছবি শেষ হলে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ভাষণ, আর তার পরেই দেশ জুড়ে আনুষ্ঠানিকভাবে চালু হবে জিএসটি। (আরও পড়ুন- জিএসটিতে মূল্যের হ্রাস-বৃদ্ধি নিয়ে সংশয়ে বিশেষজ্ঞরা)