সুনন্দা পুষ্করের মৃত্যু 'অস্বাভাবিক', চলছে শেষকৃত্য

রাজধানীর চানক্যপুরীর লীলা হোটেল থেকে রহস্যজনক ভাবে উদ্ধার হল শশী থারুরের স্ত্রী সুনন্দা পুস্করের দেহ। শুক্রবার সন্ধে পর্যন্ত দরজা না খোলায় দরজা ভেঙে ঢুকে মন্ত্রীর স্ত্রীর দেহ উদ্ধার করা হয়। দেখুন LIVE UPDATE:

Updated By: Jan 18, 2014, 05:27 PM IST

রাজধানীর চানক্যপুরীর লীলা হোটেল থেকে রহস্যজনক ভাবে উদ্ধার হল শশী থারুরের স্ত্রী সুনন্দা পুস্করের দেহ। শুক্রবার সন্ধে পর্যন্ত দরজা না খোলায় দরজা ভেঙে ঢুকে মন্ত্রীর স্ত্রীর দেহ উদ্ধার করা হয়। দেখুন LIVE UPDATE:

৫টা: দিল্লির লোধি রোড শ্মশানে চলছে সুনন্দা পুষ্করের শেষকৃত্য।

৪টে ৫৫: লীলা হোটেলে মৃত্যু হয় শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের। কিছুক্ষণেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। শ্মশানে রয়েছেন শশী থারুরও।

৪টে ৪৫: এখনই সুনন্দার ময়না তদন্তের বিস্তৃত বিবরণ দেওয়া সম্ভব নয়। জানাল এআইএমএস-এর ডাক্তাররা। তাঁরা জানিয়েছেন, "সু'তিন দিনের মধ্যেই আমরা সমস্ত পরীক্ষার কাজ শেষ করব।"

৪টা ৪০: তিরুবনন্তপুরম থেকে দিল্লি আসার পথে বারবার বচসা হয়েছিল স্বামী-স্ত্রীর মধ্যে। মনে করা হচ্ছে অতিরিক্ত মাত্রায় ঘুমের ওষুধ খাওয়ার ফলেই মৃত্যু হয়েছে সুনন্দা পুষ্করের।

৩টে ১৫: ফের লীলা প্যালেস হোটেলে ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা। শশী থারুর সহ হোটেলের কর্মীদের সঙ্গে চলছে কথা। স্ত্রীর মৃত্যুর ঘটনায় আরও একবার মন্ত্রীর বয়ান নিতে চায় তদন্তকারীরা।

২টো ৪১: নির্বিঘ্নেই মিটেছে সুনন্দা পুষ্করের ময়নাতদন্ত। জানালো এআইএমএস-এর ডাক্তাররা। ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছে, 'সুনন্দা পুষ্করের মৃত্যু স্বাভাবিক নয়।' ফরেন্সিক সাইন্স ডিপার্টমেন্টের প্রধান সুধীর গুপ্তা জানিয়েছেন, বেশকিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। সুনন্দার দেহে আঘাতের চিহ্ন মিলেছে। দু'তিন দিনের ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ করা হবে।

২টো ২৫: সুনন্দা পুষ্করের দেহের ময়না তদন্ত শেষ। এআইএমএস-এ তাঁর দেহের ময়নাতদন্ত হয়। তারপর দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে।

১টা ৪০: সূত্রের খবর ১৬ জানুয়ারি একাই হোটেলে উঠেছিলেন মন্ত্রীর স্ত্রী। সেই সময় বেশ 'ডিপ্রেশনে' ছিলেন তিনি। তার এক দিন পর হোটেলে আসেন শশী থারুর।

১টা ০৫: আজ বিকেল ৫টা ৩০-এ শেষকৃত্য সম্পন্ন হবে সুনন্দা পুষ্করের।

১২টা ৩৫: অনুমান করা হচ্ছে 'ড্রাগ ওভারডোজ' অর্থাৎ অতিরিক্ত মাত্রায় ওষুধ খাওয়াতেই সুনন্দার মৃত্যু হয়েছে।

১২টা ৩০: সুনন্দা ও তাঁর স্বামী শশী থারুরের বিবিএমে ম্যাসেজ গুলিকে খতিয়ে দেখবে পুলিস।

১২টা ১০: সুনন্দা পুষ্করের দেহের ময়নাতদন্ত শুরু হল এআইএমএস-এ। তিন চিকিৎসকের তত্ত্বাবধানে চলছে ময়নাতদন্ত।

১১টা ৪০: কোনও মারণ ব্যাধি ছিল না সুনন্দার। জানিয়েছে কে আই এম এস হাসপাতালের এক চিকিৎসক। তিনিই সুনন্দার চিকিৎসা করেছিলেন।

১১টা: হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল শশী থারুরকে। স্ত্রী সুনন্দা পুষ্করের অস্বাভাবিক মৃত্যুর পর আচমকাই অসুস্থ হয়ে পরেন মন্ত্রী। তাঁকে আইসিইউতে ভর্তী করা হয়েছিল।

১০টা ১০: ভাল আছেন শশী থারুর।

৯টা ৩২: সুন্দনা পুষ্করের মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত দাবি করলেন বিজেপি নেতা মুক্তার আব্বাস নাকবি। তিনি বলেন, "তদন্তে সত্য সামনে আসা উচত।"

৯টা ১৫: স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুর পর বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি মন্ত্রী শশী থারুর। প্রথমে তাঁকে আইসিইউতে ভর্তি করা হলেও, পরে তাঁকে সাধারণ বিভাগে নিয়ে আসা হয়েছে।

৮টা ৩৫: আজই হোটেল ছাড়ার কথা ছিল সুনন্দা-শশীর। তাঁরা গত বৃহস্পতিবার দিল্লির লীলা হোটেলে ওঠেন। কারণ বাড়িতে রঙের কাজ চলছে। হোটেল সূত্রে জানানো হয়েছে, দু'জনে আলাদা আলাদা ঘরে থাকছিলেন। রুম নম্বর- ৩৪২, ৩৪৫।

৮টা: ম্যাজিট্রেটের নির্দেশে আজ এআইএমএস-এ সুনন্দার দেহের ময়না তদন্ত হবে।

সকাল ৭টা: টুইটার বিতর্কের রেশ কাটতে না কাটতেই রহস্যজনকভাবে দিল্লির হোটেল থেকে উদ্ধার হল কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের দেহ। ঘটনা সামনে আসার পরই আলোড়ন তৈরি হয়। রাতেই ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শুরু করেছে দিল্লি পুলিসও। রাতেই ঘটনাস্থল থেকে নমুন সংগ্রহ করেছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে অনুমান করলেও, অন্য সম্ভাবনার কথাও উড়িয়ে দিচ্ছে না পুলিস। লীলা প্যালেস হোটেলের সিসিটিভি ফুটেজ, সুনন্দা পুষ্করের মোবাইলের কললিস্ট এবং টুইটার অ্যাকাউন্টও খতিয়ে দেখা হচ্ছে। আজ ভোরে সুনন্দা পুষ্করের দেহ নিয়ে যাওয়া হয়েছে দিল্লির এআইএমএস-এ। আজ বিকেলে সেখানেই সুনন্দা পুষ্করের দেহের ময়না তদন্ত হওয়ার সম্ভাবনা। সুনন্দা পুষ্করের মৃত্যুর জন্য শশী থারুরকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। এদিকে সুনন্দা পুষ্করের দেহ উদ্ধারের পর কেরালায় শশী থারুরের বাড়ি ও অফিসের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

.