দেদার ছাপ্পা ভোট দিচ্ছেন বোরখা পরা মহিলারা, অভিযোগ বিজেপি প্রার্থীর

উত্তেজনাপ্রবণ মুজাফফরনগরে এবার মূল লড়াই রাষ্ট্রীয় লোকদল ও বিজেপির মধ্যে

Updated By: Apr 11, 2019, 11:46 AM IST
দেদার ছাপ্পা ভোট দিচ্ছেন বোরখা পরা মহিলারা, অভিযোগ বিজেপি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদন: ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই গুরুতর অভিযোগ। দেদার চাপ্পা ভোট পড়ছে তাঁর কেন্দ্রে। এমনটাই অভিযোগ করলেন উত্তরপ্রদেশের মুজাফফরপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী ও কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বালিয়ান।

লোকসভা নির্বাচনের প্রথম দফায় আজ উত্তরপ্রদেশের ৮ আসনে ভোটগ্রহণ চলছে। আর ভোটগ্রহণ শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই ছাপ্পা ভোটের অভিযোগ করলেন বালিয়ান। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘যেসব মহিলা বোরখা পরে ভোট দিতে আসছেন তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে না। এভাবেই দেদার ছাপ্পা ভোট দেওয়া চলছে। কমিশন এ বিষয়টি না দেখলে আমি পুননির্বাচনের দাবি করব।’

মুজাফফরনগর কেন্দ্রে গতবায় জয়ী হয়েছিল বিজেপি। এই কেন্দ্রে রয়েছেন ১৬ লাখ ভোটদাতা। এদের মধ্যে ৫ লাখ ভোটদাতা মুসলিম। উত্তরপ্রদেশের মেরুকরণের রাজনীতিতে এরাই বালিয়ানের বিপদ হতে পারেন বলে মনে করা হচ্ছে। পাশাপাশি বাকী ১১ লাখ ভোটদাতাও সপা, বসপা, আরএলডিতে বিভক্ত।

আরও পড়ুন-ভোট শুরু হতেই কলকাতা ফিরছেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবে

সাম্প্রদায়িক উত্তেজনাপ্রবণ মুজাফফরনগরে এবার মূল লড়াই রাষ্ট্রীয় লোকদল ও বিজেপির মধ্যে। আরএলডিকে সমর্থন করছে সপা ও বসপা। ফলে লড়াইটা অজিত সিং, মায়াবতী ও অখিলেশের সঙ্গে বালিয়ানের।

২০১৩ সালে ভয়ঙ্কর সাম্প্রদায়িক সংঘর্ষ শুরু হয় মুজাফফনগরে। ৬০ জনের মৃত্যু হয়, ৫০০০০ মানুষ বাড়িছাড়া হন। ওই ঘটনার ৬ মাস পরে লোকসভা নির্বাচন হয়। জয়ী হন সঞ্জীব বালিয়ান।

আরও পড়ুন-বস্তারে মোতায়েন ৮০,০০০ পুলিস, ভোট শুরু আগেই আইইডি বিস্ফোরণ মাওবাদীদের

উল্লেখ্য, ৮০ আসনের উত্তরপ্রদেশে সপা লড়াই করছে ৩৭ আসনে, বসপা লড়ছে ৩৮ আসনে। ৩টি আসনে লড়াই করছে আরএলডি।

.