বিজেপিতে যোগ দিচ্ছেন জয়াপ্রদা! জল্পনা, লড়তে পারেন রামপুর আসন থেকেই

২০১০ সালে দলবিরোধী কার্যকলাপের অভিযোগে তাঁকে সপা থেকে বহিষ্কার করা হয়

Updated By: Mar 25, 2019, 12:01 PM IST
বিজেপিতে যোগ দিচ্ছেন জয়াপ্রদা! জল্পনা, লড়তে পারেন রামপুর আসন থেকেই

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের মুখে জোর জল্পনা। বিজেপিতে যোগ দিতে পারেন প্রাক্তন সমাজবাদী সাংসদ জয়াপ্রদা।

বিজেপি সূত্রে সংবাদমাধ্যমের খবর জয়াপ্রদা বিজেপির টিকিটে লড়াই করতে পারেন রামপুর আসন থেকে। পতিপক্ষ সপা নেতা আজম খান। তবে এনিয়ে এখনও বিজেপির পক্ষ থেকে কোনও ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন-কাকদ্বীপে জালে পড়ল বিশাল আকারের শঙ্কর মাছ, ওজন শুনলে চমকে যাবেন

দল বিরোধী কার্যকলাপের অভিযোগে ২০১০ সালে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কার করা হয় জয়াপ্রদাকে। তার পর তিনি দলের নেতা অমর সিংয়ের সঙ্গে নতুন দল গঠন করেন। তাতে সুবিধে করতে পারেননি জয়া। এরপর যোগ দেন আরএলডিতে।

গত বছরই তিনি সপা ছাড়া অন্য যে কোনও দলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। কারণ সমাজবাদী পার্টিতে কোনও মহিলাকে সম্মান জানানো হয় না বলে তাঁর অভিযোগ।

আরও পড়ুন-আমি ব্রাহ্মণ, চৌকিদার হতে পারি না: সুব্রহ্মণ্যম স্বামী

সমাজবাদী পার্টিতে যোগ দিয়ে ২ বার নির্বাচনে জিতে সাংসদ হন জয়া। ২০০৪ সালে রামপুর আসন থেকে তিনি ৮৫,০০০ ভোটে জেতেন। ২০০৮ সালের পর থেকেই তাঁর সঙ্গে দলের সম্পর্ক খারাপ হতে থাকে। ২০০৯ সালে তিনি মন্তব্য করেন দলের নেতা আজম খান তাঁর আপত্তিকর ছবি ছড়িয়ে তাঁর ভাবমূর্তি খারাপ করার চেষ্টা করছেন। এরমধ্যেই রামপুর থেকে সপার টিকিটে লড়ে ৩০,০০০ ভোটে জেতেন জয়া।

২০১০ সালে তাঁকে দলবিরোধী কার্যকলাপের অভিযোগে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। গত লোকসভা নির্বাচনে রামপুর আসনটি সপার কাছ থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। জিতেছেন বিজেপির ডা নেপাল সিং। ফলে জমি অনেকটাই তৈরি রয়েছে। আর একথা মাথায় রেখেই রামপুর থেকেই জয়াপ্রদাকে দাঁড় করানোর কথা ভাবছে বিজেপি।