গরম ও রমজানের জন্য ভোটগ্রহণের সময়ের কোনও রদবদল হবে না, জানিয়ে দিল নির্বাচন কমিশন

রমজানের সময়ে ভোটগ্রহণের ব্যাপারে প্রশ্ন তুলেছিলেন ফিরহাদ হাকিমও। আপ বিধায়ক আমানতউল্লাহ খানও ভোটগ্রহণের সময় নিয়ে আপত্তি করেন

Updated By: May 6, 2019, 07:26 AM IST
গরম ও রমজানের জন্য ভোটগ্রহণের সময়ের কোনও রদবদল হবে না, জানিয়ে দিল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: আবেদন ছিল গরম ও রমজানের কথা মাথায় রেখে ভোটগ্রহণের সময় এগিয়ে আনা হোক। সেই আবেদন নাকচ করে দিল নির্বাচন কমিশন। এনিয়ে সুপ্রিম কোর্টে একটি পিটিশন করা হয়।

আরও পড়ুন-দেশের ৭ রাজ্যের ৫১ আসনে পঞ্চম দফার ভোটগ্রহণ আজ, ভাগ্য নির্ধারণ হবে রাহুল-সনিয়া-রাজনাথদের

গত বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট সুপ্রিম কোর্ট নির্বাচন কমিশনকে ওই আবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলে। সেই নির্দেশের পরিপ্রক্ষিতে রবিবার নির্বাচন কমিশন জানিয়ে দেয় রমজান ও গরমের জন্য ভোটগ্রহণের সময়ের কোনও রদবদল হবে না।

উল্লেখ্য, ভোটগ্রহণের সময় রদবদলের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন মহম্মদ নিজামুদ্দিন পাসা ও আসাদ হায়াত নামে দুই ব্যক্তি। তাঁদের যুক্তি ছিল, রমজানের সময় প্রচন্ড গরমে ভোটদাতাদের লাইনে দাঁড়াতে কষ্ট হবে। তাই আগামী ৩ দফার জন্য ভোটগ্রহণের সময় সকাল ৫টা থেকে বিকেল ৭টা পর্যন্ত করা হোক। ওই আবেদনের শুনানি হয় প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে ৩ সদস্যের একটি বেঞ্চে।

আরও পড়ুন-তমলুক-ঝাড়গ্রামে জনসভার আগে ফণি পরবর্তী রাজ্যের পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

প্রসঙ্গত, রমজানের সময়ে ভোটগ্রহণের ব্যাপারে প্রশ্ন তুলেছিলেন ফিরহাদ হাকিমও। আপ বিধায়ক আমানতউল্লাহ খানও ভোটগ্রহণের সময় নিয়ে আপত্তি করেন। কিন্তু আগেও কোনও মাথা ঘামায়নি নির্বাচন কমিশন।

.