ওরা মুসলিমদের ভোট চাইছে, বাকিরা আমাদের দিন, মায়াবতীকে পাল্টা প্যাঁচ যোগীর

মেরঠের সভায় যোগী আদিত্যনাথ বলেন, ''আলিকে বিশ্বাস করে কংগ্রেস, সপা ও বসপা। আমারা বজরংবলিকে ভরসা করি। 

Updated By: Apr 9, 2019, 11:40 PM IST
ওরা মুসলিমদের ভোট চাইছে, বাকিরা আমাদের দিন, মায়াবতীকে পাল্টা প্যাঁচ যোগীর

নিজস্ব প্রতিবেদন: মুসলিমদের ভোট যাতে ভাগ না হয়, সেই আর্জি করেছেন মায়াবতী। বসপা সুপ্রিমোর এহেন আবেদন নিয়ে ইতিমধ্যেই জোর তৈরি হয়েছে জোর বিতর্ক। তার পাল্টা দিতে গিয়ে আবার বিতর্কিত মন্তব্য করেছেন যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, 'ওদের মুসলিমদের ভোট চাই, তাহলে বাকিরা আমাদের ভোট দিন'।     

শুধু এখানেই থামেননি যোগী। বহুজন সমাজ পার্টির নেত্রীকে বিঁধে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ''দলিত-মুসলিম জোট অসম্ভব। হিন্দুদের কাছে বিজেপি ছাড়া আর কোনও বিকল্প নেই''। 

মেরঠের সভায় যোগী আদিত্যনাথ বলেন, ''আলিকে বিশ্বাস করে কংগ্রেস, সপা ও বসপা। আমারা বজরংবলিকে ভরসা করি। শুধু কংগ্রেস নয়, উত্তরপ্রদেশের সপা-বসপা ও রাষ্ট্রীয় লোকদলও সবুজ ভাইরাসে আক্রান্ত। মুসলিম লিগের সঙ্গে হাত মিলিয়ে সভা থেকে আলি আলি বলে চেঁচামেচি করছে ওরা। এই ভাইরাসকে খতম করার সময় এসে গিয়েছে''।      

রবিবার পশ্চিম উত্তরপ্রদেশের সাহারনপুরের দেওবাঁধের সভায় মায়াবতী বলেন, “ভোট ভাগ করবেন না। বিজেপির সঙ্গে টক্কর দেওয়ার মতো ক্ষমতা নেই কংগ্রেসের। লড়াই হবে মহাজোটের সঙ্গেই।” উত্তরপ্রদেশের বহু জায়গায় কংগ্রেস সপা-বসপা জোটের ভোট কাটতে পারে বলে মত অনেকের। আর সেই ভোট ভাগ আটাকাতেই মায়াবতী এমন আবেদন করেছেন। মায়াবতীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের রাজনীতির অভিযোগ করেছে বিজেপি।

আরও পড়ুন- বামেদের সুবিধা নয়, আরএসএসের নির্দেশ মেনে তৃণমূল নেতার সঙ্গে বৈঠক বিজেপির: সূত্র

.