Lord Krishna in Allahabad HC: কৃষ্ণজন্মভূমি কেসে আদালতে এলেন স্বয়ং শ্রীকৃষ্ণ! অলৌকিক...

Lord Krishna Enters Allahabad HC: কয়েকদশক ধরে হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মধ্যেই বিভেদের বীজ রোপণ করে রেখেছে মথুরার শ্রীকৃষ্ণজন্মভূমি ও শাহি ইদগাহের বিরোধ। সেই বিরোধে এবার নয়া মোড়। আদালতে স্বয়ং শ্রীকৃষ্ণ!

Updated By: Dec 18, 2023, 05:56 PM IST
Lord Krishna in Allahabad HC: কৃষ্ণজন্মভূমি কেসে আদালতে এলেন স্বয়ং শ্রীকৃষ্ণ! অলৌকিক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েকদশক ধরে হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মধ্যেই বিভেদের বীজ রোপণ করে রেখেছে এই বিষয়। মথুরায় শ্রীকৃষ্ণজন্মভূমি ও শাহি ইদগাহের বিরোধ। এই সংক্রান্ত একটি কেসও দীর্ঘদিন ধরে এলাহাবাদ হাইকোর্টে চলছে। কী সেই মামলার মূল বিষয়? মামলাকারীর বক্তব্য হল-- ঠাকুর কেশবজি মহারাজের মূর্তি প্রতিষ্ঠিত ছিল যেখানে, যে-মন্দিরে সেটা মুঘলেরা ধুলোয় মিশিয়ে দিয়ে সেখানে শাহি ইদগাহ মসজিদ তুলেছে। 

আরও পড়ুন: Ram Mandir | Ram Temple: অযোধ্যার রামমন্দিরের জন্য ভগবান রামের মূর্তি গড়ছেন বাংলার মুসলিম শিল্পী...

এই মামলার শুনানিতে এবার কোর্টে হাজিরা দিচ্ছেন স্বয়ং ভগবান শ্রীকৃষ্ণ! হ্যাঁ, শুনতে রসিকতা মনে হলেও, ঘটনা বাস্তব। মামলাকারী স্বয়ং ভগবান কেশবজির নামে একটি পাস তৈরি করেছেন। কোনও মামলার শুনানিতে অংশ নিতে এলে সংশ্লিষ্ট ব্যক্তিকে গেটপাসটি দেখাতে হয়। মামলাকারীর বক্তব্য তিনি ওই পাস তৈরি করেছেন, কারণ ওই পাস ব্যবহার করে শ্রীকৃ্ষ্ণই আদালতে আসবেন। তিনি বলতে চান, সংশ্লিষ্ট ভূখণ্ডে নিজের অধিষ্ঠান বা অবস্থানের প্রমাণ দিতে স্বয়ং ভগবান এবার কোর্টে হাজির! যদিও বিরোধীপক্ষের আইনজীবীরাও বিষয়টিতে প্রস্তুত।

প্রয়াগরাজের বিচারপতি ময়াঙ্ক জৈনের বেঞ্চে এই মামলার শুনানি হবে। আজ, সোমবার সকালের দিকেই জানা গিয়েছে যে, তিনি কোর্টে পৌঁছে গিয়েছেন এবং মামলার কাগজপত্র খুঁটিয়ে খুঁটিয়ে দেখছেন। জানা গিয়েছে, কোর্ট পুরো বিষয়টি ছানবিন করে দেখে তবেই সিদ্ধান্ত নেবে। সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্য এ সংক্রান্ত একটি রিপোর্ট পেশ করবে। 

আরও পড়ুন: Ram Temple: রাম মন্দিরের পুরোহিত হিসেব বেছে নেওয়া হল লখনউয়ের এই যুবককে

স্বভাবতই এই মামলা ওই অঞ্চলে দীর্ঘদিন ধরে ধর্মীয় উত্তেজনার আবহ তৈরি করে দিয়েছে। এলাকার দুই সম্প্রদায়ের মধ্যে বিষয়টি ঘিরে যথেষ্ট টেনসন রয়েছে। ফলে, কোর্ট বিষয়টি নিয়ে খুব বুঝে-শুনে চলছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.