লভ জিহাদ! রাহুলের ছদ্মবেশে শবাব, বিয়ের আগের রাতে পালাল যুবতী

উত্তরপ্রদেশের প্রশাসন লভ জিহাদের বাড়বাড়ন্ত নিয়ে উদ্বিগ্ন। এর মধ্যে এমন ঘটনা যোগীর প্রশাসনকে চিন্তায় ফেলেছে।

Updated By: Dec 4, 2020, 02:40 PM IST
লভ জিহাদ! রাহুলের ছদ্মবেশে শবাব, বিয়ের আগের রাতে পালাল যুবতী

নিজস্ব প্রতিবেদন- ১লা ডিসেম্বর বিয়ে। তাই বাড়িতে আত্মীয়-স্বজনের আনাগোনা শুরু হয়ে গিয়েছিল। গমগম করছিল গোটা বাড়ি। বিয়ের যাবতীয় প্রস্তুতিও সেরে ফেলেছিলেন পরিবারের লোকজন। কিন্তু তাঁদের মান-সম্মান ধুলোয় মিশিয়ে বাড়ির মেয়ে বিয়ের আগেরদিন সকালে বেপাত্তা হয়ে গেল। উত্তরপ্রদেশের মউয়ের ঘটনা। ওই যুবতীকে নিয়ে পালানোর অভিযোগ উঠেছে এক মুসলিম যুবকের বিরুদ্ধে। যুবতীর বাবা ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এমনিতেই উত্তরপ্রদেশের প্রশাসন লভ জিহাদের বাড়বাড়ন্ত নিয়ে উদ্বিগ্ন। এর মধ্যে এমন ঘটনা যোগীর প্রশাসনকে চিন্তায় ফেলেছে।

চিরেয়াকোট থানায় ওই মুসলিম যুবকের বিরুদ্ধে লভ জিহাদের অভিযোগ করেছেন যুবতীর বাবা। তিনি জানিয়েছেন, শবাব নামের একজন ট্যাক্সি ড্রাইভারের সঙ্গে তাঁর মেয়ের সম্পর্ক গড়ে উঠেছিল। সেই ট্যাক্সি ড্রাইভার মুসলিম হওয়া সত্ত্বেও নিজেকে রাহুল নামে পরিচয় দিয়েছিল বলে অভিযোগ করেছেন তিনি। এমনকী, তাঁর মেয়েকে ধর্মান্তকরণের জন্য সেই যুবক নিয়ে গিয়েছে বলে অভিযোগ করেছেন। এর আগে বরেলি জেলাতেও লভ জিহাদের ঘটনা ঘটেছিল। সেবারও অজ্ঞাতপরিচয় মুসলিম যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছিল পুলিস।

আরও পড়ুন-  ঘুরে দাঁড়াচ্ছে ভারতীয় অর্থনীতি, জানাল আইএমএফ

৩০ বছর বয়সী সেই যুবতীর বিয়ের তারিখ ছিল ১লা ডিসেম্বর। কিন্তু মুসলিম যুবক শবাবের সঙ্গে তিনি পালিয়ে যান ৩০ নভেম্বর সকালে। যুবতীর পরিবারের অভিযোগ, রাহুল নামে যে ছেলেটি প্রেমের ফাঁদ পেতেছিল তাঁর আসল নাম শবাব। মৌলানাগঞ্জে সেই যুবকের বাড়ি। পুলিস তদন্ত শুরু করেছে। যুবকের খোঁজে তল্লাশি শুরু করেছে যোগীর প্রশাসন।