Javed Akhtar: জুলাইয়ের পর মমতার সঙ্গে ফের সাক্ষাত্ জাভেদ আখতারের

গত জুলাই মাসে মামতার সঙ্গে সাক্ষাত করেন জাভেদ আখতার

Updated By: Nov 23, 2021, 05:25 PM IST
Javed Akhtar: জুলাইয়ের পর মমতার সঙ্গে ফের সাক্ষাত্ জাভেদ আখতারের

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একদফা সাক্ষাত করেন। আজ ফের দিল্লিতে তৃণমূল নেত্রীর সঙ্গে সাক্ষাত করলেন কবি ও গীতিকার জাভেদ আখতার। তাঁর সঙ্গে ছিলেন শাবানা আজমি।

এদিন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে সাক্ষাত করেন প্রাক্তন বিজেপি নেতা সুধীন্দ্র কুলকার্নীও। আজই প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ তৃণমূলে যোগদানের ইঙ্গিত দিয়েছেন। তার মধ্যে জাভেদ-শাবানার এই সাক্ষাত আরও জল্পনা উস্কে দিচ্ছে।

গত জুলাই মাসে মমতার সঙ্গে সাক্ষাত করেন জাভেদ আখতার। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বরাবর সরব জাভেদ সেবার মমতার সঙ্গে সাক্ষাত শেষে দেশজুড়ে পরিবর্তনের কথা বলেছিলেন। কিন্তু সেই পরিবর্তনের মুখ মমতা কিনা তা তিনি স্পষ্ট করে কিছু বলেননি। তবে তিনি বলেন, বাংলায় যেমন বদল হয়েছে তেমনি বদল চাই দেশেও। খেলা হবে স্লাগান নিয়ে একটি গান লিখে দেওয়ার অনুরোধ করেন মমতা। তার পর ফের সাক্ষাত। ফলে এবারের এই সাক্ষাতকার নিয়ে একটা জল্পনা তৈরি হচ্ছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন-Malda: ৪ বছরের সম্পর্ক মানেনি প্রেমিকার পরিবার, বাড়িতে এনে রডপেটা করে খুন প্রেমিককে

মঙ্গলবার দুপুর দুটোর আগেই মমতার বাসভবনে এসে পৌঁছন জাভেদ আখতার ও সুধীন্দ্র কুলকার্নী। প্রায় একঘণ্টা মমতার সঙ্গে কথা হয় তাদের। গত কয়েক মাস ধরে  দেশের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ইস্যুতে জাভেদ আখতারের যে বিজেপি বিরোধী অবস্থান তা তিনি একাধিকবার প্রকাশ করেছেন। জুলাই মাসে মমতার সঙ্গে বৈঠকের পর তা স্পষ্টও করে দেন। তবে আজ তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করার পর তেমন কিছুই বলেননি জাভেদ।

 এদিকে, আজকের বৈঠকের গুরুত্বপূর্ণ বিষয় হল প্রাক্তন বিজেপি নেতা সুধীন্দ্র কুলকার্নীর মমতার সঙ্গে সাক্ষাত। কুলকার্নী এমন একজন ব্যক্তিত্ব যিনি এক সময় অটল বিহারী বাজপেয়ীর সঙ্গে কাজ করেছেন। সে সময় রাজনৈতিক মহলে একটি কথা চালু ছিল, বাজপেয়ীর বক্তব্য লিখে দিতেন সুধীন্দ্র। ২০০৮ সালে লালকৃষ্ণ আডবানির রাজনৈতিক পরামর্শদাতা হিসেবেও কাজ করতেন তিনি। ২০০৯ সালে লোকসভা নির্বাচনের পর বিজেপি থেকে সরে দাঁডান। তারপর ২০১২ সালে নীতিন গডকরীর সঙ্গে ফের কাজ করা শুরু করেন। এহেন এক বিজেপি নেতা ২০১৯ এর লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীর বিরোধিতা করেন ও রাহুল গান্ধীকে সমর্থন করেন। তারপরপ আজ মমতার সঙ্গে তাঁর বৈঠক বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে তবে এনিয়ে কোনও পক্ষই প্রকাশ্যে কিছু বলেনি।

উল্লেখ্য, এদিন তৃণমূলে যোগ দেন প্রাক্তন জেডিইউ নেতা ও সাংসদ পবন বর্মা। তাঁর সঙ্গেই আজ তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.