Petrol-Diesel Price: কেরল দিয়ে শুরু, পেট্রল-ডিজেলে কর কমাল আরও এক অবিজেপি শাসিত রাজ্য

আরও এক রাজ্যের অবিজেপি শাসিত সরকার পেট্রল-ডিজেলের (Petrol-Diesel Price) কর কমাল। কেরলের পর বড় পদক্ষেপ নিল মহারাষ্ট্র সরকার। পেট্রল-ডিজেলের (Petrol-Diesel Price) কর কমাল উদ্ধব ঠাকরের সরকার।

Updated By: May 22, 2022, 11:01 PM IST
Petrol-Diesel Price: কেরল দিয়ে শুরু, পেট্রল-ডিজেলে কর কমাল আরও এক অবিজেপি শাসিত রাজ্য

নিজস্ব প্রতিবেদন: আরও এক রাজ্যের অবিজেপি শাসিত সরকার পেট্রল-ডিজেলের (Petrol-Diesel Price) কর কমাল। কেরলের পর বড় পদক্ষেপ নিল মহারাষ্ট্র সরকার। পেট্রল-ডিজেলের (Petrol-Diesel Price) কর কমাল উদ্ধব ঠাকরের সরকার।

শুক্রবার টুইট করে জ্বালানির দাম কমার ঘোষণা করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। তিনি জানান, পেট্রলের উপর লিটারে ৮ টাকা এবং ডিজেলের উপর লিটারে ৬ টাকা শুল্ক ছাড় দেবে সরকার। ফলে পেট্রলের দাম কমবে লিটারে সাড়ে ৯ টাকা এবং ডিজেলের ৭ টাকা (Petrol-Diesel Price Reduced)। 

কেন্দ্রের সেই ঘোষণার পরই আরও বড় ঘোষণা করে কেরলের বাম সরকার। পেট্রল এবং ডিজেলের (Petrol-Diesel Price) উপর কর ছাড়ের ঘোষণা করে পিনারাই বিজয়নের সরকার। পেট্রলের উপর লিটারে ২ টাকা ৪১ পয়সা এবং ডিজেলের উপর লিটারে ১ টাকা ৩৬ পয়সা কর ছাড় দেওয়া হয়। এবার একই পথে হাঁটল মহারাষ্ট্র সরকার। পেট্রলের উপর লিটারে ২ টাকা ০৮ পয়সা এবং ডিজেলের উপর লিটারে ১ টাকা ৪৪ পয়সা কর ছাড় দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.