মোদী আরও শক্তিশালী হলে দেশে ফের সনাতন ধর্ম ও আরএসএসের শাসন শুরু হবে: খাড়গে

মল্লিকার্জুন খাড়গের ভাষণের একটি বিতর্কিত অংশ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে

Updated By: Nov 11, 2018, 09:38 PM IST
মোদী আরও শক্তিশালী হলে দেশে ফের সনাতন ধর্ম ও আরএসএসের শাসন শুরু হবে: খাড়গে

নিজস্ব প্রতিবেদন: গুজরাট ভোটের আগে 'নরম হিন্দুত্বে'র পথ নিয়েছেন রাহুল গান্ধী। নিজেকে শিবভক্ত বলে মন্দিরে মন্দিরে পুজো দিয়ে বেড়াচ্ছেন। রাহুল যখন সুকৌশলে একটা ভাবমূর্তি তৈরি করতে চাইছেন, তখন জোর ধাক্কা দিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে। 

মল্লিকার্জুন খাড়গের ভাষণের একটি বিতর্কিত অংশ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই ভিডিওটি টুইট করেছেন বিজেপির মুখপাত্র সম্বিত্ পাত্র। তাঁর দাবি, ''কংগ্রেসের শীর্ষ নেতা বলছেন, নরেন্দ্র মোদী আরও শক্তিশালী হলে ফের দেশে সনাতন ধর্ম ও আরএসএসের শাসন শুরু হবে। এভাবে হিন্দুদের অপমান করছে কংগ্রেস''। ভিডিওয় খাড়গেকে বলতে শোনা যাচ্ছে, ''সাড়ে চার পা চললেন না আমাদের জিজ্ঞেস করছেন কী করেছেন! মোদীজি আরও শক্তিশালী হলে ফের এই দেশে সনাতন ধর্ম ও আরএসএসের শাসন আসবে''।    

ভিডিও ক্লিপটি একটি সর্বভারতীয় চ্যানেলের। তার সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা ডিজিটাল। তবে খাড়গের এই বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। তাদের দাবি, দেশের হিন্দুত্বের ধোঁকা দিতে নকল হিন্দু সেজেছেন রাহুল। তা আরও স্পষ্ট হচ্ছে। 

এই বিবাদের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে তেলেঙ্গানা কংগ্রেসের সংখ্যালঘু সেলের ইস্তাহার।ওই ইস্তাহারে ১০টি দাবি করা হয়েছে। কংগ্রেসের এহেন ইস্তাহার প্রকাশের পর কংগ্রেসের বিরুদ্ধে নিলর্জ্জ তোষণের অভিযোগ করেছে  বিজেপি। তাদের দাবি ভোটের আগে মেরুকরণের রাজনীতি করছে রাহুল গান্ধীর দল। তেলেঙ্গানা কংগ্রেসের দাবি, এটা শুধুমাত্র প্রস্তাব। দলের নির্বাচনী ইস্তাহার নয়।  

আরও পড়ুন- প্রতিটি ব্লকে ধর্মীয়স্থানের জমি-সহ একগুচ্ছ দাবিতে ইস্তাহার প্রকাশ কংগ্রেসের সংখ্যালঘু সেলের
  

.