রাতে মুকুল রায়ের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর, ছিলেন অভিষেক এবং ডেরেক

বিধানসভা ভোটের আগে মকুল রায়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দূরত্ব কি কমছে? অন্তত তেমনই ইঙ্গিত মিলল বুধবার রাতে। দিল্লিতে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজে আমন্ত্রিত ছিলেন মুকুল রায়। তৃণমূল সূত্রের খবর, অভিষেকের প্রতিবেশী হওয়ায় মুখ্যমন্ত্রী নিজেই মুকুল রায়কে আমন্ত্রণ জানানোর কথা বলেন। ডেরেক ও ব্রায়ান তাঁকে নৈশভোজে আসার অনুরোধ জানান। ঠিক রাত সাড়ে দশটা নাগাদ অভিষেকের বাড়িতে পৌছন মুকুল রায়। সেখানে উপস্থিত দলের অন্যান্য নেতা ও সাংসদদের সঙ্গে কথা বলেন তিনি। রাতে সবাই চলে গেলে আলাদা ভাবে মুকুল রায়ের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তখন সেখানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও ব্রায়ান।

Updated By: Dec 10, 2015, 09:18 AM IST
 রাতে মুকুল রায়ের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর, ছিলেন অভিষেক এবং ডেরেক

ওয়েব ডেস্ক: বিধানসভা ভোটের আগে মকুল রায়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দূরত্ব কি কমছে? অন্তত তেমনই ইঙ্গিত মিলল বুধবার রাতে। দিল্লিতে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজে আমন্ত্রিত ছিলেন মুকুল রায়। তৃণমূল সূত্রের খবর, অভিষেকের প্রতিবেশী হওয়ায় মুখ্যমন্ত্রী নিজেই মুকুল রায়কে আমন্ত্রণ জানানোর কথা বলেন। ডেরেক ও ব্রায়ান তাঁকে নৈশভোজে আসার অনুরোধ জানান। ঠিক রাত সাড়ে দশটা নাগাদ অভিষেকের বাড়িতে পৌছন মুকুল রায়। সেখানে উপস্থিত দলের অন্যান্য নেতা ও সাংসদদের সঙ্গে কথা বলেন তিনি। রাতে সবাই চলে গেলে আলাদা ভাবে মুকুল রায়ের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তখন সেখানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও ব্রায়ান।
মমতার নৈশভোজে মুকুলের যাওয়া নিয়ে ইতিমধ্যেই তৃণমূলের অন্দরে ও বাইরে চলছে আলোচনা। তবে কি ফের দলের মূল স্রোতে ফিরছেন মুকুল? এসব জল্পনার মাঝেই মুকুল পুত্রে বলেছেন, বাবার সঙ্গে দিদির দূরত্ব কমলে তিনিই সবচেয়ে বেশি খুশি হবেন। দলীয় সূত্রের খবর, যেসব তৃণমূল নেতাকে সাসপেন্ড করা হয়েছে, তাঁদের ওপর থেকেও তুলে নেওয়া হবে সাসপেনশন। এর থেকেই রাজনৈতিক মহলের অনুমান, ফের স্বমহিমায় দেখা যেতে পারে মুকুল রায়কে। তৃণমূলে মুকুল রায়ের গুরুত্ব বাড়ার সম্ভাবনা তৈরি হওয়ায় হতাশ কয়েকজন মুকুল অনুগামী। এবিষয়ে তাঁরা কিছুই জানতেন না বলে দাবি করেছেন শীলভদ্র দত্ত, প্রদীপ ঘোষের মত নেতারা। মমতা-মুকুলের তিক্ততা মুছে গেলে চাপে পড়বে বিরোধী গোষ্ঠী। মনে করছে দলেরই একাংশ।

.