ইসলামাবাদে দাঁড়িয়ে পাকিস্তানকে একহাত নিলেন সুষমা

ভারত-পাক সম্পর্কের বরফ আরও গলল। সামগ্রিক আলোচনার জন্য রাজি হল  দু দেশই । আগামী বছরে পাক সফরে যাচ্ছেন নরেন্দ্র মোদী।  আজই সারতাজ আজিজের সঙ্গে বৈঠকে বসেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ।  বৈঠক করেন নাওয়াজ শরিফের সঙ্গেও।  

Updated By: Dec 9, 2015, 11:23 PM IST
 ইসলামাবাদে দাঁড়িয়ে পাকিস্তানকে একহাত নিলেন সুষমা

ওয়েব ডেস্ক: ভারত-পাক সম্পর্কের বরফ আরও গলল। সামগ্রিক আলোচনার জন্য রাজি হল  দু দেশই । আগামী বছরে পাক সফরে যাচ্ছেন নরেন্দ্র মোদী।  আজই সারতাজ আজিজের সঙ্গে বৈঠকে বসেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ।  বৈঠক করেন নাওয়াজ শরিফের সঙ্গেও।  

সন্ত্রাসবাদকে কোনও ভাবে প্রশ্রয় দেয় না  ভারত। ইসলামাবাদে দাঁড়িয়ে ফের একবার তা পরিস্কার করে দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।  নাম না করে সমালোচনা করলেন পাকিস্তানের ভূমিকার।

সন্ত্রাসবাদ মোকাবিলায় একযোগে লড়াইয়ের কথা বলেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফও। ভারত শান্তিই চায়। নাওয়াজ শরিফের সঙ্গে দেখা করে স্পষ্ট করে দেন ভারতের বিদেশ মন্ত্রী। এর পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিদেশ বিষয়ক  উপদেষ্টা সরতাজ আজিজের সঙ্গে বৈঠক করেন বিদেশ মন্ত্রী। সেখানে স্বরাজ  জানিয়ে দেন সামগ্রিক ভাবে আলোচনার জন্য প্রস্তুতভারত। আলোচনায় সম্মত পাকিস্তানও।

কোন কোন বিষয় আলোচনা হবে তা নিয়ে শিগ্গিরই বৈঠকে বসবেন দু দেশের বিদেশ সচিব। রবিবারই ব্যাঙ্ককে বৈঠক করেন দুদেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। ঠিক হয়েছে আগামী দিনেও সন্ত্রাস নিয়ে দুপক্ষ আলোচন জারি রাখবে।

.