বিরোধী জোটের প্রস্তুতি? দিল্লিতে কমলনাথের সঙ্গে বৈঠক Mamata-র

রাজধানীতে দিনভর ঠাসা কর্মসূচি মুখ্যমন্ত্রীর।

Updated By: Jul 27, 2021, 03:53 PM IST
বিরোধী জোটের প্রস্তুতি? দিল্লিতে কমলনাথের সঙ্গে বৈঠক Mamata-র

নিজস্ব প্রতিবেদন: বিরোধী ঐক্যে শান? দিল্লি সফরের দ্বিতীয় দিনে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী, সোনিয়া ঘনিষ্ঠ প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর,  রাজনৈতিক বিষয়ে আলোচনা তো বটেই, বিধানসভা ভোটের জয়ের জন্য মুখ্যমন্ত্রীকে অভিনন্দনও জানিয়েছেন কমলনাথ।

একুশের ভোটে ধরাশায়ী বিজেপি। এবার, মিশন ২০২৪। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বিরোধী জোট গঠনের ডাক দিয়েছিলেন। ইতিমধ্যেই তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারম্যানও নির্বাচিত হয়েছেন। সংসদের বর্ষাকালীন অধিবেশন চলাকালীন গতকাল দিল্লি পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর রাজধানীতে পা রেখেই দেখা করেন জৈন-হাওয়ালা কাণ্ড ফাঁস করা সাংবাদিক বিনীত নারায়ণের সঙ্গে।

আরও পড়ুন: Target Tripura, এবার বিপ্লবের রাজ্যে 'খেলা হবে দিবস' পালন করবে তৃণমূল

এদিন দুপুরে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী, প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথের সঙ্গে বৈঠক করলেন মমতা। বেশ কিছুক্ষণ ধরে বৈঠক চলে দু'জনের মধ্যে। কী কথা হল? বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে কমলনাথ বলেন, দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। তবে, ২০২৪-র লোকসভা নির্বাচন নিয়ে কথা হয়নি। তাঁর কথায়, 'মমতার সঙ্গে অনেকদিনের সম্পর্ক। আমরা একসঙ্গে কাজ করেছি'। 

 

এদিকে এই বৈঠকের পর ইতিমধ্যেই মমতার সঙ্গে দেখা করতে চলে এসেছেন আর এক কংগ্রেস নেতা, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মাও। রাজনৈতিক মহলের মতে, ভোটের ফলে নিরিখে হয়তো এখন ভালো জায়গা নেই কংগ্রেস। কিন্তু দেশের সর্বত্রই সাংগঠনিকভাবে তাদের অস্তিত্ব রয়েছে। সেক্ষেত্রে কংগ্রেসকে বাদ দিয়ে বিরোধী জোট সম্ভব নয়। ফলে দিল্লিতে কমলনাথ, আনন্দ শর্মাদের মতো নেতাদের সঙ্গে মমতার এই বৈঠক অত্যন্ত  তাত্‍পর্যপূর্ণ।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.