'বাইরে থেকে যাঁরা এসেছেন, অনেকেরই করোনা আছে, আমরা চিকিৎসা করছি'

"ট্রেনে, বাসে, গাড়িতে করে, পায়ে হেঁটে লোক এসেছেন। ১ লাখ লোক ইতিমধ্যেই ঢুকে গিয়েছেন। আরও ১০০ ট্রেন আসবে। আরও লোক আসবেন।"

Updated By: May 12, 2020, 09:24 PM IST
'বাইরে থেকে যাঁরা এসেছেন, অনেকেরই করোনা আছে, আমরা চিকিৎসা করছি'

নিজস্ব প্রতিবেদন : "বাইরে থেকে যাঁরা এসেছেন, তাঁদের অনেকেরই করোনা আছে। চিকিৎসা করছি আমরা। কিছু করার নেই। তাঁরা তো আমাদের রাজ্যেরই লোক। সেজন্য আমরা স্ক্রিনিং করে সবাইকে ঢোকাব।" এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি আরও জানান,  জেলাশাসকরা এই স্ক্রিনিংয়ের কাজটি করবেন। তবে অন্য রাজ্য যারা সেখান থেকে পশ্চিমবঙ্গে লোক পাঠাচ্ছে, তারা অনেকসময়ই না জানিয়েই পাঠিয়ে দিচ্ছে বলেও এদিন তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, "ট্রেনে, বাসে, গাড়িতে করে, পায়ে হেঁটে লোক এসেছেন। ১ লাখ লোক ইতিমধ্যেই ঢুকে গিয়েছেন। আরও ১০০ ট্রেন আসবে। আরও লোক আসবেন। সবাইকে স্ক্রিনিং করে ঢোকানো হবে।" ভিন রাজ্য ফেরৎ পরিযায়ী শ্রমিকদের ১০০ দিনের কাজে  সামিল করার জন্য এদিন জেলা প্রশাসনকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে MSME অর্থাৎ ক্ষুদ্র ও মাঝারি শিল্পেও তাঁদের কীভাবে কাজে লাগানো যায়, সেই নিয়েও ভাবনাচিন্তা চলছে বলে জানান মুখ্যমন্ত্রী। লকডাউনের মধ্যেই এবার সুরক্ষাবিধি মেনে বাংলার আবাস, গ্রামীণ সড়ক যোজনা, গ্রামের ভিতর নির্মাণকাজ এগুলো চালু করা হবে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, রাজ্যে এই মুহূর্তে করোনায় মোট আক্রান্ত ২১৭৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১১০ জন। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৮ জনের। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৬ জন। আর কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের। চিকিৎসার পর এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়া হয়েছে ৬১২ জনকে। হাসপাতালে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ১৩৬৩ জন।

আরও পড়ুন, 'রেড জোনকে এবার A,B,C ৩ ভাগে ভাগ... চালু করা যাবে খাবারের দোকানে টেক অ্যাওয়ে'