Presidential Election: পওয়ার রাজি না হলে, বিরোধীদের প্রার্থী গোপালকৃষ্ণ নাকি ফারুক?

দিল্লিতে হাই প্রোফাইল বৈঠকে এই দু'জনের নামই প্রস্তাব করেছেন মমতা বন্দ্য়োপাধ্যায়।

Updated By: Jun 15, 2022, 09:25 PM IST
  Presidential Election: পওয়ার রাজি না হলে, বিরোধীদের প্রার্থী গোপালকৃষ্ণ নাকি ফারুক?

নিজস্ব প্রতিবেদন: আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির বিরুদ্ধে জোট বাঁধল বিরোধীরা। 'ঐকমতের ভিত্তি'তে রাষ্ট্রপতি পদপ্রার্থী কে হবেন? দিল্লিতে হাই প্রোফাইল বৈঠকে পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী ও ফারুক আবদুল্লার নাম প্রস্তাব করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর তেমনই।

৫ বছর পার। ২৪ জুলাই রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হচ্ছে রামনাথ কোবিন্দের। পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন? ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। মঙ্গলবার দিল্লিতে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই বাড়িতে গিয়ে শরদ পওয়ারের সঙ্গে বৈঠক করেন তিনি। শুধু তাই নয়, দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়ে ২২ অবিজেপি দলের নেতাদের চিঠিও দিয়েছিলেন।

আরও পড়ুন: Presidential Election: 'কোনও পরামর্শ থাকলে বলুন', মমতাকে ফোন রাজনাথের

এদিন বৈঠকে হাজির ছিলেন কংগ্রেস-সহ ১৭ জন রাজনৈতিক দলের প্রতিনিধিরা। আপ (AAP) ও তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতির (TRS) তরফে অবশ্য কেউ বৈঠকে যোগ দেননি। বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে ঘোষণা করা হয়, 'বৈঠকে খুবই সংক্ষিপ্ত রিজোলিউশন গৃহীত হয়েছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে ঐক্যমতে ভিত্তিতে প্রার্থী দেওয়া হবে। সবার সমর্থনে একজনঅ প্রার্থী হবে। যিনি দেশের সংবিধান রক্ষায় কাজ করবেন এবং মোদী সরকার যাতে সংবিধান ও দেশের সামাজিক বিন্যাসের ক্ষতি করতে না পারে, তা সুনিশ্চিত করবেন'। 

আরও পড়ুন: Presidential Election: দিল্লিতে বিরোধীদের বৈঠক, মমতার ডাকে সাড়া দিলেন কারা?

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'সবাই সর্বসম্মতিক্রমে শরদ পওয়ারের নাম প্রস্তাব করেছে। যদি রাজি হন, তাহলে সবাই সমর্থন করবে। রাজি না হলে অন্য নাম নিয়ে আলোচনা হবে'। এমনকী, শরদ পওয়ার রাজি না হলে, তিনি ফারুক আবদুল্লা ও গোপালকৃষ্ণ গান্ধীর নাম প্রস্তাব করেছেন বলে সূ্ত্রের খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.