গণনা শুরুতেই মণিপুরে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত

মণিপুরে ভোটগণনায় সকালের ফল হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছে। ৪০ টি আসনের বিধানসভা। ম্যাজিক ফিগার ২১। এখনও পর্যন্ত প্রায় সমানে সমানে এগোচ্ছে কংগ্রেস ও বিজেপি।

Updated By: Mar 11, 2017, 09:49 AM IST
গণনা শুরুতেই মণিপুরে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত

ওয়েব ডেস্ক : মণিপুরে ভোটগণনায় সকালের ফল হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছে। ৪০ টি আসনের বিধানসভা। ম্যাজিক ফিগার ২১। এখনও পর্যন্ত প্রায় সমানে সমানে এগোচ্ছে কংগ্রেস ও বিজেপি।

বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, মণিপুরে কোনও দলই এককভাবে ম্যাজিক ফিগারে পৌঁছাতে পারবে না। সরকার গঠনে ছোট দলগুলি বড় ভূমিকা নিতে পারে। গত ১৫ বছর ধরে উত্তরপূর্বের এই রাজ্যে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। ৬০ আসনের মণিপুর বিধানসভায়, ২০১২-র বিধানসভা ভোটে কংগ্রেস একাই পেয়েছিল ৪২টি আসন। তৃণমূল কংগ্রেস পায় ৭টি আসন। এবার অবশ্য হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত কংগ্রেস-বিজেপির মধ্যে।

ইন্ডিয়া টিভির সমীক্ষা অনুযায়ী বিজেপি পেতে পারে ২৫ থেকে ৩১টি আসন। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ১৭ থেকে ২৩টি আসন। ইন্ডিয়া টুডের বুথফেরত সমীক্ষায় আবার হিসেব উল্টো। তাদের সমীক্ষা বলছে, বিজেপির হাতে আসতে পারে ১৬ থেকে ২২টি আসন। ৩০ থেকে ৩৬টি আসনে জিততে পারে কংগ্রেস। তবে সব সমীক্ষাই একমত যে,  ছোট দলগুলিই হয়ে উঠতে পারে ক্ষমতা দখলের চাবিকাঠি।

আরও পড়ুন, পঞ্জাব হাতছাড়া হতে চলেছে বিজেপির, ক্ষমতা দখলের দৌড়ে এগিয়ে কংগ্রেস

বিস্তারিত জানতে ক্লিক করুন
 

.