মু্ক্তি পেয়ে কেঁদে ফেললেন চানু, অনশন চালিয়ে যাবেন

চোদ্দ বছর পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইরম শর্মিলা চানু। গতকালই তাঁর মুক্তির নির্দেশ দিয়েছিল মনিপুর আদালত। বুধবার জহরলাল নেহরু হাসপাতাল থেকে মুক্তি পেলেন আফস্পা নেত্রী।

Updated By: Aug 20, 2014, 09:16 PM IST
মু্ক্তি পেয়ে কেঁদে ফেললেন চানু, অনশন চালিয়ে যাবেন

ইম্ফল: চোদ্দ বছর পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইরম শর্মিলা চানু। গতকালই তাঁর মুক্তির নির্দেশ দিয়েছিল মনিপুর আদালত। বুধবার জহরলাল নেহরু হাসপাতাল থেকে মুক্তি পেলেন আফস্পা নেত্রী।

মঙ্গলবার আদালত জানায় অনশন আত্মহত্যার চেষ্টা নয়। তারপরই তাঁকে মুক্তি সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। আফস্পার দাবি নিয়ে গত ১৪ বছর অনশনে ছিলেন শর্মিলা চানু। এ দিন মুক্তির আনন্দে কেঁদে ফেলেন চানু। সাংবাদিকদের বললেন, আমি কাঁদছি কারণ আমি আবেগপ্রবণ হয়ে পড়েছি। লড়াই চালিয়ে যাব। যতক্ষণ না আফস্পার মুক্তির দাবি মানা হবে আমি কিছুই মুখে তুলব না। আমি এখন মুক্ত, এটা আমার অধিকার। যতক্ষণ না আমার দাবি মানা হচ্ছে, আমি অনশন চালিয়ে যাব।

চানু আরও বলেন, আমি মানুষের সমর্থন চাই। কারও হিরো হতে চাই না। মোদী সরকারের কাছে কী আর্জি তাঁর? শর্মিলার উত্তর, একটাই। শুধু আমার দাবি মানা হোক। আজ থেকে ১৪ বছর আগে ২০০০ সালের নভেম্বর মাসে অনশন শুরু করেন চানু। মনিপুরে নিজের বাড়ির কাছে ১০ জন মানুষের খুন দেখেছিলেন চানু।

অনশনের মাধ্যমে আত্মহত্যার চেষ্টার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। গত ১৪ বছর হাসপাতালে জোর করে নাকে ড্রিপ দিয়ে খাওয়ানো হত তাঁকে।

 

.