৩-৪ দিনে আমায় গ্রেফতার করবে সিবিআই-ইডি, কেন বললেন শিসোদিয়া?

দিল্লি আবগারি নীতির মামলায় এফআইআর নথিভুক্ত করার পরে সিবিআই শুক্রবার শিসোদিয়ার বাসভবন সহ দিল্লি-এনসিআরের ২১টি জায়গায় তল্লাশি চালায়। শিসোদিয়ার মতে বিজেপির সমস্যা দিল্লির আবগারি নীতি কেলেঙ্কারিতে অনিয়ম নয়। তাঁদের সমস্যা আসলে অরবিন্দ কেজরিওয়াল।

Updated By: Aug 20, 2022, 03:30 PM IST
৩-৪ দিনে আমায় গ্রেফতার করবে সিবিআই-ইডি, কেন বললেন শিসোদিয়া?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির শিক্ষামন্ত্রী মনীশ শিসোদিয়া, দিল্লিতে একটি অনুষ্ঠানে নতুন দাবি জানিয়েছেন। দিল্লির আবগারি নীতি মামলার বিষয়ে শুক্রবার তাঁর বাড়িতে সিবিআই অভিযানের বিষয়ে এই মন্তব্য করেন তিনি। সিবিআই আধিকারিকদের 'অবাঞ্ছিত এবং আমন্ত্রনহীন অতিথি' হিসাবে উল্লেখ করেছেন তিনি। আপ নেতা শিসোদিয়া বলেন যে তিনি বিভিন্ন ইভেন্টগুলিতে অংশ নেবেন এবং কোনও অভিযানের শিকার হবেন না।

তবে 'খুব সুন্দর' আচরণ করার জন্য তিনি সিবিআই কর্মকর্তাদের প্রশংসা করেন। তিনি বলেন, "সিবিআই অফিসাররা গতকাল আমার বাসভবনে এসেছিলেন। তারা শিক্ষা মন্ত্রকের ডেপুটি সিএম অফিসেও অভিযান চালিয়েছিলেন। দুই জায়গাতেই সব অফিসার, দুর্দান্ত মানুষ। তারা খুব সুন্দর আচরণ করেছিলেন। তারা হাই কমান্ডের আদেশ মানতে বাধ্য হয়েছিলেন। কিন্তু আমি তাদের এত সুন্দর আচরণ করার জন্য ধন্যবাদ জানাতে চাই’।

দিল্লির আবগারি নীতির পক্ষে সমর্থন জানিয়ে তিনি বলেন, ‘যে আবগারি নীতির কারণে পুরো বিতর্ক তৈরি হয়েছে তা দেশের সেরা নীতি। আমরা এটি স্বচ্ছতা এবং আন্তরিকতার সঙ্গে প্রয়োগ করছি। যদি দিল্লি এলজি নীতিটি ব্যর্থ করার ষড়যন্ত্র করে তার সিদ্ধান্ত পরিবর্তন না করতেন তাহলে দিল্লি সরকার প্রতি বছর কমপক্ষে ১০,০০০ কোটি টাকা পেত’।

শিসোদিয়ার মতে বিজেপির সমস্যা দিল্লির আবগারি নীতি কেলেঙ্কারিতে অনিয়ম নয়। তাঁদের সমস্যা আসলে অরবিন্দ কেজরিওয়াল।

তিনি বলেন, ‘তাদের সমস্যা মদ অথবা আবগারি কেলেঙ্কারি নয়। তাদের সমস্যা হল অরবিন্দ কেজরিওয়াল... আমার বিরুদ্ধে পুরো মামলা, আমার বাসভবন এবং অফিসে অভিযান, অরবিন্দ কেজরিওয়ালকে থামাতে... আমি কোনও দুর্নীতি করিনি। আমি শুধু অরবিন্দ কেজরিওয়ালের শিক্ষামন্ত্রী’।

আরও পড়ুন:  China Drought: তীব্র খরা চিনে! শুকিয়ে যাচ্ছে নদী, জারি ইয়েলো অ্যালার্ট

তিনি আরও বলনে, ‘হয়তো আগামী তিন থেকে চার দিনের মধ্যেই, সিবিআই-ইডি আমাকে গ্রেফতার করবে... আমরা ভয় পাব না, আপনি আমাদের ভাঙতে পারবেন না... ২০২৪ সালের নির্বাচন আপ বনাম বিজেপি হবে’। তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ইঙ্গিত দিয়ে এই কথা বলেন।

দিল্লি আবগারি নীতির মামলায় এফআইআর নথিভুক্ত করার পরে সিবিআই শুক্রবার শিসোদিয়ার বাসভবন সহ দিল্লি-এনসিআরের ২১টি জায়গায় তল্লাশি চালায়।

সিবিআই আধিকারিকরা ১৪ ঘন্টার দীর্ঘ অভিযানের পরে তার বাসভবন থেকে বেরিয়ে যাওয়ার পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে শিসোদিয়া বলেন, ‘আজ সকালে সিবিআই-এর দল এসেছিল। তারা আমার বাড়িতে তল্লাশি চালিয়ে আমার কম্পিউটার এবং ফোন বাজেয়াপ্ত করেছে। আমার পরিবার তাদের সহযোগিতা করেছে এবং সহযোগিতা চালিয়ে যাবে। আমরা কোনও দুর্নীতি অথবা অন্যায় করিনি। আমরা ভীত নই। আমরা জানি যে সিবিআইয়ের অপব্যবহার করা হচ্ছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.